বৃহস্পতিবার, ৪ঠা অক্টোবর, ২০১৮ ইং ১৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বন্ধু নির্বাচনে সতর্ক থাকো, ভালো ও সৎ লোককে বন্ধু বানাও

ডেস্ক রিপোর্ট: শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেছেন, সৎ সঙ্গে সর্গ বাস, অসৎ সঙ্গে সর্বনাশ’ কথাটি মাথায় রেখে বন্ধু নির্বাচনে সতর্ক থাকো, ভালো ও সৎ লোককে বন্ধু বানাও। কোনো খারাপ লোকের সাথে বন্ধুত্ব করবা না। সে তোমাকে ধীরে ধীরে খারাপের দিকে নিয়ে যাবে। অকালে ঝড়ে পড়বে তোমার জীবন।

আজ সোমবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের প্রতি ডিএমপি কমিশনার এসব আহবান জানান।

রাজারবাগ শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ শাহাব উদ্দিন কোরেশী, পুলিশ নারী কল্যাণ সমিতি’র কার্যনির্বাহী সদস্য মিসেস আফরোজা জামান ও রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ লেয়াকত আলীসহ ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে কমিশনার বলেন, তোমরা আজ নতুন শিক্ষাজীবনে প্রবেশ করতে যাচ্ছ। তোমাদের প্রতি রইল আমাদের শুভকামনা। তোমাদের প্রতি মা-বাবার অনেক স্বপ্ন, আস্থা ও বিশ্বাস আছে। মা-বাবার স্বপ্নের প্রতি তোমাদের যত্নশীল ও দায়িত্ববান হতে হবে। অযথা ঘুরাঘুরি নয়, শিক্ষা অর্জন করতে হবে।

তিনি বলেন, গোল্ডেন প্লাস বা প্লাস পাওয়াটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে ভালো শিক্ষা অর্জন করা ও ভালো মানুষ হওয়া। এই বিদ্যাপীঠ থেকে ভালো শিক্ষা অর্জন করে তোমরা ভালো মানুষ হবে, দেশের সুনাম বৃদ্ধি করবে ও নিজের মা-বাবার স্বপ্নপূরণ করবে এটাই তোমাদের কাছে আমাদের চাওয়া।

আধুনিক তথ্য প্রযুক্তির এ সময়ে ইন্টারনেট ব্যবহার করা বর্তমান যুগের অধিকার। তবে ছেলে মেয়ে কোন কোন সাইট ব্রাউজ করে তা অভিভাবকদের নজরদারিতে রাখতে আহবান জানান ডিএমপি কমিশনার।

তিনি আরও বলেন, নেট ব্রাউজিং যেমন একজন মেধাবী ছাত্র-ছাত্রী তৈরি করতে পারে। ঠিক তেমনি এটার খারাপ ব্যবহারে হতে পারে মেধার ধ্বংস। শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের নিজেদের সন্তানের মত দেখবেন। তাদের জীবন গড়ার দায়িত্ব আপনাদের হাতে। শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে তৈরি করতে হবে শ্রদ্ধাবোধ, ভালোবাসা ও একটি সুন্দর সম্পর্ক। আমরা এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভালো নাগরিক গড়তে চাই, গড়তে চাই দেশের ভবিষ্যৎ কর্ণধার ও সুনাগরিক। আমাদের শিক্ষকরা শুধু আন্তরিক হলে হবে না, শিক্ষার্থীদেরও আন্তরিক হতে হবে।

রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তার বক্তব্যে বলেন, তোমরা এই দুইটি বছর ভালো করে পড়বে। এই দুইটি বছরের পড়াশোনা তোমাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি সময়। জঙ্গিবাদ ও মাদকাসক্তি থেকে নিজেদের সবসময় দুরে সড়িয়ে রাখবে। পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি চর্চা ও খেলাধুলায় নিজেদের প্রতিভা দেখানোর আহবান জানান তিনি।

নবীনবরণ অনুষ্ঠানের উদ্বোধন শেষে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠান। – ডিএমপি নিউজ

এ জাতীয় আরও খবর

কোটার দাবিতে শাহবাগে মুক্তিযোদ্ধার সন্তানদের অবরোধ

আমার ফেসবুক নেই: শেখ হাসিনা

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা পদ্ধতি বদলে যাচ্ছে

মন্ত্রিসভায় স্বর্ণ নীতিমালা অনুমোদন

এসকে সিনহা প্রসঙ্গে যা বললেন প্রধানমন্ত্রী

আঙুলের চিকিৎসায় অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

ওসমানীতে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

কওমি শিক্ষার স্বীকৃতি প্রসঙ্গে যা বললেন প্রধানমন্ত্রী

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু বৃহস্পতিবার