শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

অন্তত নিজের মনে শান্তি লাগে: অধরা খান

news-image

নবাগত নায়িকা অধরা খান। তার অভিনীত ‘নায়ক’ ছবিটি শুক্রবার (১৯ অক্টোবর) সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। অধরার বিপরীতে আছেন জনপ্রিয় নায়ক বাপ্পি চৌধুরী। ‘নায়ক’ অধরার ক্যারিয়ারের তৃতীয় ছবি। এর আগে ‘পাগলের মতো ভালোবাসি’ এবং ‘মাতাল’ নামে দুটি ছবিতে অভিনয় করেছেন তিনি। বাকি দুই ছবিও এখন মুক্তির অপেক্ষা। এর মধ্যে ‘মাতাল’ ২৬ অক্টোবর মুক্তি পাবে। মূলত ১২ অক্টোবর নায়িকার ‘নায়ক’ ও ‘মাতাল’ বড় পরিসরে মুক্তির কথা ছিল। তার আগেই দুটি ছবিই একটি করে সিনেমা হলে প্রদর্শিত হয়। কিন্তু অন্য এক ছবির প্রযোজকের মামলার ফলে ছবিটি আটকে যায়। পরবর্তীতে সমঝোতার ভিত্তিতে আইনি জটিলতা কাটিয়ে মুক্তি পাচ্ছে অধরা অভিনীত দুই ছবিই। এই দুই ছবি ও অন্যান্য বিষয় নিয়ে এই প্রতিবেদকের মুখোমুখি হয়েছেন অধরা খান-

১২ অক্টোবরই আপনার অভিনীত দুটি ছবি মুক্তির কথা ছিল। কিন্তু আইনি জটিলতায় হোঁচট খেলেন।
ওইদিন দেশের সবগুলো বড় হলে আমার অভিনীত দুটি ছবি মুক্তির কথা ছিল। সিনেমা হল মালিকরাও ‘মাতাল’ ও ‘নায়ক’ ছবির ব্যাপারে খুব আগ্রহী ছিলেন। কিন্তু আরেক ছবির প্রযোজকের মামলায় ছবির মুক্তি পিছিয়ে যায়। আমি যতটা জেনেছি, তাদের ছবিটি হল মালিকরা নিচ্ছিলেন না। সে কারণে কোনও এক হতাশা থেকেই হয়তো মামলাটি করেছিলেন তিনি। তবে মামলাটি করে কী লাভ হলো তিনিই ভালো জানেন। যে ছবি প্রদর্শন করে টাকা আসবে, দর্শক হলে আসবেন, এমন ছবিই হল মালিকরা নিয়ে থাকেন।

শুক্রবার ‘নায়ক’ মুক্তি পাচ্ছে। ওইদিনের পরিকল্পনা কী?
দুপুরের পর থেকে বিভিন্ন সিনেমা হল ঘুরে ঘুরে দর্শকের সঙ্গে সিনেমাটি দেখবো। পাশাপাশি কয়েকটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানেও অংশ নেয়ার কথা রয়েছে। শুক্র, শনি ও রোববার ঢাকার আশপাশের সব কয়েকটি হল ভিজিট করবো। ঢাকার বাইরের হলেও যাবার ইচ্ছে আছে।

ছবিটি নিয়ে আপনাকে বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছে?
অনেকটা বলতে পারেন। ২০১৮ সালে এসে আমার অভিনীত দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। অথচ ২০১৫ সাল থেকেই বিভিন্ন সময়ের কাজের প্রস্তাব পেয়ে আসছি। যখন সিদ্ধান্ত নিলাম সিনেমায় অভিনয় করবো। মাথায় একটা বিষয়ই ঘুরপাক করেছে আমাকে ভালো সিনেমা করতে হবে। অন্তত নিজের মনে শান্তি লাগে এইভেবে ভালো একটি কাজ করেছি। আর সংখ্যার হিসেব করলে অনেক সিনেমাই করতে পারতাম।

নায়ক’র টিম নিয়ে কিছু বলুন?
আমার নায়ক হিসেবে আছেন বাপ্পি চৌধুরী। তার জনপ্রিয়তা নিয়ে নতুনভাবে বলার কিছু নেই। অনেক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন তিনি। যুগল পরিচালক ইস্পাহানী আরিফ জাহানের নির্মাণ। তারা অনেক গুণী মানুষ। তাছাড়া মৌসুমী আপু, অমিত ভাইয়ের মতো তারকা শিল্পী অভিনয় করেছেন। দারুণ একটি টিম। সবশেষ বলতে চাই ‘নায়ক’ মৌলিক গল্পের ছবি। আমাদের চারপাশের ঘটনা নিয়েই ছবিটির গল্প। গানগুলো অসাধারণ হয়েছে। দর্শকরা নিরাশ হবেন না।

একই দিনে জয়া আহসান অভিনীত ‘দেবী’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে?
আমার খুব পছন্দের একজন অভিনেত্রী তিনি। দর্শকের উদ্দেশে বলবো শুধু আমার ছবি নয়। জয়া আপার ‘দেবী’ ছবিটিও সিনেমা হলে গিয়ে দেখবেন সবাই। আপনাদের জন্যেই আমরা অভিনয় করি। আমরা চেষ্টা করছি ভালো চলচ্চিত্র করার। তার জন্যে সবার উৎসাহ দরকার।

আর ‘মাতাল’…
সম্পূর্ণ এন্টারটেইনিং একটি চলচ্চিত্র। পিওর বাণিজ্যিক ধারার ছবি। মৌলিক গল্পের ছবি। পরিচালনা করেছেন গুণী নির্মাতা শাহীন সুমন। আমার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। আরও আছেন মিশা সওদাগর, জয়রাজ ভাইয়ের মতো গুণী শিল্পীরা অভিনয় করেছেন। ২৬ অক্টোবর সবাই হলে গিয়ে ছবিটি দেখবেন আশা করছি।আরটিভি অনলাইন