শনিবার, ৩রা নভেম্বর, ২০১৮ ইং ১৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কথা ফেলতে পারেননি ঐক্যফ্রন্টের নেতারা

বহুল কাঙিক্ষত সংলাপ শেষ হয়েছে। গণভবনে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ৭ টার পর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ। দীর্ঘ সাড়ে তিন ঘন্টা আলোচনা করে ১০টা ৩০ মিনিট শেষে হয়।সংলাপে ঐক্যফ্রন্ট নেতারা আপ্যায়নে অংশ নেবেন না আগে থেকে জানালেও প্রধানমন্ত্রীর অনুরোধে শেষ পর্যন্ত নৈশভোজে অংশ নেন তারা। সব মিলিয়ে ভোজে ১৮ ধরনের খাবারের ব্যবস্থা ছিল।

তবে বৃহস্পতিবার সংলাপের শুরুতেই অতিথিদের সামনে দেয়া হয় কমলা লেবু, আপেল ও তরমুজের শরবত এবং চিপস। এরপর আলোচনা শুরু হয়। আলোচনার ফাঁকে ফাঁকে খাবার সরবরাহ চলতে থাকে।গণভবনের কর্মীদের তথ্য এবং খাবারের একটি তালিকা থেকে দেখা যায়, খাবার তালিকায় ছিল মোরগ পোলাও, সাদা ভাত, বাটার নান, মাটন রেজালা, রুই মাছের দো পেঁয়াজা, চিতল মাছের কোপতা, রান্না করা মুরগির মাংস, গরুর মাংসের কাবাব, সুপ, নুডলস, মিক্সড ভেজিটেবল। ছিল কয়েক ধরনের সালাদ। এছাড়া টক দই, মিষ্টি দই ও চিজ কেক ছিল ডেজার্ট হিসাবে। ছিল কোমল পানীয়, চা ও কফি।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় গণভবনের ব্যাংকুয়েট হলে শুরু হওয়া এ সংলাপে ঐক্যফ্রন্টের ২০ জন নেতা অংশ নেন।
সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের ২৩ নেতা সংলাপে অংশ নেন।সংলাপের জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ১৬ জনের নামের তালিকা পাঠানো হয় আওয়ামী লীগকে। পরে বৃহস্পতিবার সকালে শেষ মুহূর্তে যোগ করা হয় আরও পাঁচজনের নাম।

২৮ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত ৭ দফা ও ১১ লক্ষ্য নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসতে চেয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে চিঠি দেন কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।
পরের দিন ২৯ অক্টোবর সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংলাপে বসার দলীয় সিদ্ধান্তের কথা জানান।
সূত্র: বিডি২৪লাইভ

এ জাতীয় আরও খবর

এক মঞ্চে আসছেন ড. কামাল-কাদের সিদ্দিকী

শর্তসাপেক্ষে নির্বাচনে যেতে রাজি যুক্তফ্রন্ট

যুক্তফ্রন্টের অনেক দাবির সঙ্গেই সরকার একমত: ওবায়দুল কাদের

‘ইভিএম দিয়ে ডিজিটাল ভোট ডাকাতির পাঁয়তারা হচ্ছে’

‘নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা সরকারের সাংবিধানিক দায়িত্ব’

আ’লীগ-ঐক্যফ্রন্ট সংলাপ, যা বললেন বিশ্লেষকরা

যে কারণে গণভবনে আসেননি মাহী

সংলাপে যেসব দাবি জানালো যুক্তফ্রন্ট

‘ফখরুল সাহেব সম্ভবত রিচ ফুড খান না’