সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

‘ইভিএম দিয়ে ডিজিটাল ভোট ডাকাতির পাঁয়তারা হচ্ছে’

নিউজ ডেস্ক : অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি উপেক্ষা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করে নির্বাচনে ডিজিটাল ভোট ডাকাতির পাঁয়তারা ও ষড়যন্ত্র করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। শুক্রবার (২ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

অবিলম্বে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিলের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে জোনায়েদ সাকি বলেন, কেবল সরকারের প্রেসক্রিপশন অনুযায়ী ইভিএম ব্যবহারের এই তড়িঘড়ি উদ্যোগ প্রমাণ করে বর্তমান নির্বাচন কমিশন সরকারের কতোটা আজ্ঞাবাহী। পার্শ্ববর্তী দেশ ভারতসহ ইভিএম ব্যবহারকারী পৃথিবীর বহু দেশে এই পদ্ধতির ব্যবহার যেখানে প্রশ্নবিদ্ধ হয়ে উঠেছে, সেখানে বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা নিয়ে তুমুল অনাস্থার পরিবেশ থাকা সত্ত্বেও এই পরিবেশ দূর করার প্রয়োজনীয় পদক্ষেপে এক পা-ও অগ্রসর না হয়ে উল্টো ইভিএম ব্যবহার করার এই সিদ্ধান্ত স্পষ্টতই এক গভীর ষড়যন্ত্রের ইঙ্গিত দেয়। এই ষড়যন্ত্র জনগণ মেনে নেবে না।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী সাকির সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। সমাবেশে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, মনিরউদ্দীন পাপ্পু, আরিফুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য দিপক রায়, অ্যাডভোকেট জান্নাতুল মরিয়ম তানিয়া। সমাবেশ পরিচালনা করেন কেন্দ্রীয় সংগঠক সৈকত মল্লিক। বিডি প্রতিদিনি

এ জাতীয় আরও খবর

যুদ্ধাপরাধ: লিয়াকত-আমিনুলের মৃত্যুদণ্ড

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী

‘এটা সর্বৈব মিথ্যা’

মঙ্গলবার সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

আজ প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ

তরিকুল কখনো অন্যায়কে আপোস করেননি : ফখরুল

দক্ষিণ প্লাজায় তরিকুলের তৃতীয় জানাজা

ঐক্যফ্রন্টের সঙ্গে ফের সংলাপ বুধবার

কান্নায় ভেঙে পড়লেন মির্জা ফখরুল