সোমবার, ৫ই নভেম্বর, ২০১৮ ইং ২১শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

যুক্তফ্রন্টের অনেক দাবির সঙ্গেই সরকার একমত: ওবায়দুল কাদের

যুক্তফ্রন্টের দেয়া অনেক দাবির সঙ্গেই সরকার একমত বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শুক্রবার রাতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংলাপে বসেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

যুক্তফ্রন্টের তিন নম্বর দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা তো তিন নম্বর দাবি পুরোপুরি মেনে নিয়েছি। এখানে বলা হয়েছে- সংসদ ভেঙ্গে দিতে হবে। অনলটারনেটিভ তাদের একটা দাবি আছে-সংসদ নিষ্ক্রিয় করতে হবে। নিষ্ক্রিয়ের ব্যাপারে তো অলরেডি ডান। আমরা মেনে নিয়েছি। অলরেডি আমরা নিষ্ক্রিয়ের মধ্যেই আছি। আমরা সক্রিয় নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আজকের সংলাপে মনে হয়েছে তারা হ্যাপি।

ইভিএম প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইভিএম একটা আধুনকি প্রযুক্তি। এটা পার্লামেন্টে কোনো আইন কিন্তু পাস হয়নি। এটির সিদ্ধান্ত রাষ্ট্রপতি অধ্যাদেশ জারি করেছেন। এখন নির্বাচন কমিশন এ সময়ের মধ্যে কতটা ইভিএম ব্যবহারে ভূমিকা রাখতে পারবে সেটা একেবারেই পরিষ্কার নই।

তিনি বলেন, হয় তো সীমিত আকারে ইভিএম ব্যবহার হতে পারে। যেমন সিটি কর্পোরেশন নির্বাচনে দুই সেন্টার, তিন সেন্টারে তারা ব্যবহার করেছিলেন। সেরকম কোনো চিন্তা ভাবনা ইসির থাকতে পারে।‘যুক্তফ্রন্টের নেতাদের বিশেষ অনুরোধে মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির এখতিয়ারে যেহেতু নির্বাচন কমিশন, তিনি সরাসরি নির্বাচন কমিশনকে কিছুই বলতে পারেন না। তবে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে ইভিএম নিয়ে আলোচনা করবেন বলে জানান ওবায়দুল কাদের।

এ জাতীয় আরও খবর

যুদ্ধাপরাধ: লিয়াকত-আমিনুলের মৃত্যুদণ্ড

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী

‘এটা সর্বৈব মিথ্যা’

মঙ্গলবার সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

শ্বশুরবাড়িতে গিয়ে গৃহবধূর সঙ্গে পরকীয়া, অতঃপর…

আজ প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ

হবিগঞ্জের যুদ্ধাপরাধী লিয়াকত-আমিনুলের ফাঁসি

তরিকুল কখনো অন্যায়কে আপোস করেননি : ফখরুল

দক্ষিণ প্লাজায় তরিকুলের তৃতীয় জানাজা