শনিবার, ১৬ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

‘শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসারথি’ সংবাদচিত্র প্রদর্শনীর বিশেষ প্রকাশনা হস্তান্তর

news-image

অনলাইন ডেস্ক : বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অনুষ্ঠেয় ‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনীর বিশেষ প্রকাশনা আজ রবিবার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন জয়ীতা প্রকাশনীর সত্ত্বাধিকারী সাংবাদিক ইয়াসিন কবীর জয়। এ সময় সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম ও বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র ফটোসাংবাদিক সাইফুল কল্লোল।

নন্দিত বিশ্বনেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জীবন, সংগ্রাম ও পথচলার সচিত্র বিবরণ সাধারণ মানুষের কাছে তুলে ধরার চেষ্টা রয়েছে জয়ীতা প্রকাশনীর এই উদ্যোগে। জন্ম ও বেড়ে ওঠা, স্বদেশ প্রত্যাবর্তন, গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম (১৯৮১-১৯৯০), ভোট ও ভাতের অধিকার আদায়ের সংগ্রাম, অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ, কূটনৈতিক সাফল্য ও স্বীকৃতি, মানবতার প্রতিকৃতি এবং অন্য আলোয়- এই আট ক্যাটাগরিতে বিন্যস্ত হয়েছে পাঁচ শতাধিক সংবাদচিত্র।

‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথি’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনীর ১৯৯২-পরবর্তী সময়কালের অধিকাংশ সংবাদচিত্রই ফোকাসবাংলা নিউজের ব্যবস্থাপনা সম্পাদক ইয়াসিন কবীর জয়ের তোলা। বঙ্গবন্ধুকন্যার শৈশব আর কৈশোরের দুর্লভ কয়েকটি ছবি পারিবারিক অ্যালবাম থেকে সংগৃহীত। আর পঁচাত্তরপূর্ব এবং স্বদেশ প্রত্যাবর্তন পরবর্তীকালের ধারণা দিতে সমকালীন আলোকচিত্রীদের তোলা ছবি সংযোজিত হয়েছে। এই প্রদর্শনীতে রয়েছে আলহাজ জহিরুল হক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলম, রশীদ তালুকদার, রফিকুর রহমান, পাভেল রহমান, এ কে এম মহসিন, আব্দুল করিম, আবু তাহের খোকন, দেবুপ্রসাদ বিশ্বাস, সাইফুল ইসলাম কল্লোল, মীর ফরিদ, নিহার সিদ্দিকী, এবিএম আকতারুজ্জামান, হাসানুজ্জামান তরুণ ও সুমন দাসের ছবি। এছাড়া বিভিন্ন প্রকাশনা ও অন্তর্জাল থেকে সংগৃহীত নাম না জানা আরো অনেকের আলোকচিত্র ব্যবহার করা হয়েছে।বিডি-প্রতিদিন

এ জাতীয় আরও খবর

বেসরকারিভাবে এবারের হজের খরচ ৩ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা

ঢাকার বাইরের মোটরসাইকেল চলাচলে আসছে নিষেধাজ্ঞা

পাকিস্তানকে পুরোপুরি একঘরে করবে ভারত

ঢাকাসহ ৭ বিভাগে ফের ঝড়-বৃষ্টির আভাস, তাপমাত্রা কমতে পারে

আত্মসমর্পণ করলেন ১০২ ইয়াবা ব্যবসায়ী

কাশ্মীরে জঙ্গি হামলা: ভারতকে সমর্থন ও পাকিস্তানকে হুঁশিয়ারি আমেরিকার

মাশরাফি ইতিবাচক কিছু খুঁজে পাচ্ছেন না

পায়রায় ৩৬০০ মেগাওয়াট ক্ষমতার এলএনজিভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করবে সিমেন্স

প্রেম ও বিয়ের কথা স্বীকার করলেন অনিমেষ-ভাবনা

কবি আল মাহমুদের জানাজা বায়তুল মোকাররমে

ক্ষমা চাওয়ার পর মানবতাবিরোধী অপরাধের বিচার বন্ধ হবে না : কাদের

আশুলিয়ায় লাইন ফেটে রাজধানীর বড় অংশে গ্যাস সরবরাহ বন্ধ