বুধবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

সমাপনী ও জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ২৭ ডিসেম্বরের মধ্যে

news-image

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশের সকল প্রস্তুতি শেষ হয়েছে। আগামী ২৫ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে এ দুই পরীক্ষার ফল প্রকাশ করতে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠিয়েছে দুই মন্ত্রণালয়।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন আহমেদ মঙ্গলবার জাগো নিউজকে বলেন, পঞ্চমের মতো সমাপনীর ফলাফল ২৬ বা ২৭ ডিসেম্বর প্রকাশের সময় চেয়ে গত সোমবার প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ জাগো নিউজকে বলেন, সমাপনী পরীক্ষার ফল ২৫ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে, এর মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিন ফল প্রকাশ করা হবে।

২০১৭ সালে পঞ্চম ও অষ্টমের বারের মতো সমাপনীর ফল একই দিন প্রকাশ করা হয়। এর আগেও কয়েক বছর একই দিনে দুই সমাপনীর ফল ঘোষণা করে সরকার।সাধারণত ডিসেম্বের শেষে দুই সমাপনীর ফল ঘোষণা করা হলেও এবার ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন নির্ধারিত থাকায় তার আগেই ফল প্রকাশের প্রস্তুতি নিয়েছে দুই মন্ত্রণালয়।

গত ১৮ থেকে ২৬ নভেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন ক্ষুদে শিক্ষার্থী অংশ নেয়। আর ১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত জেএসসি-জেডিসিতে অংশ নেয় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী।

এ জাতীয় আরও খবর

ভারত-পাকিস্তানকে সমঝোতার প্রস্তাব : জাতিসংঘ মহাসচিব

বিজয়ীদের হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

ধানমন্ডিতে প্রাইভেটকার ও বাসে আগুন

আগামী ৩১ মার্চ যেসব উপজেলায় ভোট

খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ৩ মার্চ

নিউজিল্যান্ড সিরিজ : প্রাপ্তি সাব্বিরের শতক

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

ভয়াবহ অগ্নিকাণ্ডে কানাডায় একই পরিবারে ৭ জনের মৃত্যু

তীব্র পানি ও খাবার সংকটে শ্রীবরদীর ৬টি গ্রাম, কয়েক হাজার মানুষ দুর্ভোগে

সালমান মুক্তাদির যে কারণে আলোচনা-সমালোচনায়

শিক্ষামন্ত্রী বললেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের চিন্তা এই মুহূর্তে নেই

শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের ৪৯ সদস্য