বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

সমাবেশ স্থগিত, ঐক্যফ্রন্টের ইশতেহার ১৭ ডিসেম্বর

news-image

নিউজ ডেস্ক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ ডিসেম্বরের পূর্বনির্ধারিত সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাদীন জাতীয় ঐক্যফ্রন্ট। একইসঙ্গে আগামী ১৭ নভেম্বর আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ইশতেহার দেয়ার কথা বলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিলাম। আপাতত সেটি করা হচ্ছে না। তবে ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্ট কাঙ্ক্ষিত নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে।’

এর আগে বৃহস্পতিবার সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে জানান, পুলিশ কমিশনার ও সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষের কাছে ১০ ডিসেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট।

জানা গেছে, মূলত আসন বণ্টন ও নির্বাচনী ইশতেহারের খসড়া চূড়ান্ত করতেই বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতারা। বিকেল ৫টায় ড. কামালের চেম্বারে এ বৈঠক শুরু হয়। রাত পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও ঐক্যফ্রন্টের করণীয় বিষয়ে আলোচনা হয়।

ড. কামাল হোসেন এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, সুলতান মো. মনসুর আহম্মেদ, মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

প্রাইভেটকারের সিলিন্ডার বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত

চকবাজারের আগুনে ৭০ মরদেহ উদ্ধার : ফায়ার সার্ভিস

আগুন নিয়ন্ত্রণে আসেনি, ৩৭ ইউনিট চেষ্টায়

ঢামেকের বার্ন ইউনিটে দগ্ধ ১৫ জন, জরুরি বিভাগে ৩৭ জন

গ্যাস সরবরাহ স্বাভাবিক ধানমণ্ডি ও কলাবাগানে

আগুন ছড়িয়ে পড়েছে পাশের ভবনেও

চকবাজারে আগুন নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বিএনপির সিনিয়র নেতারা কর্মী-সমর্থকদের তোপের মুখে

একুশ আমাদের মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে : প্রধানমন্ত্রী

রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুন

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার