সোমবার, ২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

‘বন্ধুর সঙ্গে সব কিছু শেয়ার করা যায়’

news-image

বিনোদন ডেস্ক : টিভি পর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। বড় পর্দায়ও অভিষেক হয়েছে তার। ‘দেবী’ ছবিতে নীলু চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছেন তিনি। সম্প্রতি বিয়ের ঘোষণা দিয়েছেন এ অভিনেত্রী। বিয়ে ও ক্যারিয়ারের নানা প্রসঙ্গ নিয়ে এই প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন শবনম।

বছরের একেবারে শেষে এসে বিয়ের ঘোষণা দিলেন। অপুর সঙ্গে পরিচয়টা কীভাবে?

সেটা ২০১৫ সালের কথা। তখন ফেসবুকে আমাদের বন্ধুত্ব হয়। কারণ ফেসবুকে আমাদের দুজনেরই কাছের অনেক বন্ধু ছিল। অপু আমাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে আমি গ্রহণ করি। এরপর ফেসবুকে কথা বলতে বলতে আমারা ভালো বন্ধু হই। তিন বছর ধরে আমাদের বন্ধুত্ব। একটা পর্যায়ে দুজনকে দুই পরিবার পছন্দ করে।


শবনম ফারিয়া
অপুর কী গুণ দেখে সম্পর্কে জড়ালেন?

সে খুবই সিম্পল একজন মানুষ। আসলে আমার বাবা মারা যাওয়ার পর আমাদের পরিবারে এমন একজন সদস্য দরকার ছিল। যে আসলে জামাই না, বাসার ছেলের মতো হবে। যেহেতু আমরা দুজনে আগে থেকেই ভালো ফ্রেন্ড ছিলাম তাই আমার পরিবারের সঙ্গেও ওর ভালো সম্পর্ক। আমার বাবা-মা দুজনেই ওকে বেশ আদর করতেন। আমার বাসায় সবার কাছে ছেলের মতোই সে। তাকে পছন্দ করার প্রধান কারণ এটাই।

জীবনসঙ্গী নির্বাচনে আপনার দৃষ্টিভঙ্গী কী?

আমি বিশ্বাস করি, জীবনসঙ্গী হিসেবে খুব ভালোবাসে- এমন কারও চেযে খুব ভালো বন্ধু- এ বিষয়টিকে বেশি প্রাধান্য দেওয়া। কারণ বন্ধুর সঙ্গে সব কিছু শেয়ার করা যায়।তাই জীবনসঙ্গী হিসেবে ভালো বন্ধুকেই বেছে নিয়েছি।

সম্পর্ক এতোদিন গোপন রেখেছিলেন কেন?

গোপন রাখার কারণ হচ্ছে, আমি নিজেও সিওর ছিলাম না। বিয়ের বিষয়টা সিওর হয়েই সবাইকে জানাতে চেয়েছি। কারণ বিয়ের বিষয়টা তো পরিবারের পক্ষ থেকে হয়। আমার মা যাকে বিয়ে করাবে তাকেই বিয়ে করবো- এমনটিই পরিকল্পনা ছিল। অপুর ক্ষেত্রেও এমনটি ছিল। দুজনই পরিবার ওপর ডিপেন্ড করছিলাম। যখন দুই পরিবার চেয়েছে আমরা বিয়ে করি তখনই বিয়ের সিদ্ধান্ত ও সবাইকে জানানো।

শবনম ফারিয়া
অপু আপনাকে কী নামে ডাকে?

আমার ডাকনাম তৃপ্তি। অপু তৃপ্তি নামেই ডাকে। তবে যখন অনেক মানুষ থাকে তখন ফারিয়া নামেই ডাকে।

‘দেবী’র রানু চরিত্রে বেশ প্রশংসিত হয়েছেন। হাতে তো অনেক স্ক্রিপ্ট থাকার কথা…

আসলে খুব বেশি স্ক্রিপ্ট যে এসেছে তা কিন্তু না। তবে যেগুলো এসেছে সেগুলো দেবীর মতো অতটা আমাকে টানতে পারেনি।

‘ঢাকা অ্যাটাক’-এর মতো ছবি পছন্দ আপনার। এ ধরনের ছবিতে অভিনয় করবেন?

একটু হৈ হুল্লোড় থাকবে- এমন সিনেমা আমার পছন্দ। সেটা শুধু কমার্শিয়াল সিনেমা হতে হবে তা কিন্তু না। সিনেমা দেখে আমাকে আসলে বিনোদিত হতে হবে। নাচ-গান থাকুক বা না থাকুক। তবে দর্শক হিসেবে ঢাকা অ্যাটাকের মতো ছবি আমার পছন্দ। এ ধরনের ছবি দেখে আমি আনন্দ পাই। আমাদের এখানে যে ধরনের কমার্শিয়াল ছবি হয় সে ধরনের ছবিতে দর্শক আসলে আমাকে দেখার জন্য প্রস্তুত নয়। আমিও প্রস্তুত নই। তাই ঢাকা অ্যাটাকের মতো ছবির দর্শক আর দেবীর মতো ছবির অভিনেত্রী আমি।

হবু বর অপুর সঙ্গে ফারিয়া
নতুন বছরের পরিকল্পনা কী?

নতুন বছরটা শুরু হবে নতুন একটি ধারাবাহিক নাটকে কাজের মধ্য দিয়ে, মোস্তাফা কামাল রাজ ভাইয়ের একটি ধারাবাহিক নাটক। আমি অনেক দিন ধরে ধারাবাহিক নাটক করছিনা। নতুন বছরে সেটি করছি। সেই সঙ্গে নতুন জীবনও শুরু করছি। এই নতুন জীবন আর অভিনয় নিয়েই তো সব পরিকল্পনা। সূত্র: সমকাল

এ জাতীয় আরও খবর

বিদেশী ব্র্যান্ডের নামে আলমাস, বিডি বাজেট বিউটি, মোস্তফা মার্টে নকল কসমেটিক্স!

প্রতারণা: সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!

যে সব অস্ত্রের কারণে ইরানকে ভয় পায় আমেরিকা-ইউরোপ

সরকারি কর্মকর্তা-কর্মচারীকে কী বলে ডাকবেন- জানতে চেয়ে আবেদন!

অ্যাপল বয়কটের ঘোষণা দিচ্ছে চীনারা

নিজস্ব অপারেটিং সিস্টেম ‘হংমেং’ আনছে হুয়াওয়ে

সময়ের আগেই তৈরী ৩ সেতু, বরাদ্দের ৭০০ কোটি টাকা ফেরত দিল জাপানিরা

কে এই ব্যারিস্টার রুমিন ফারহানা?

উচ্চ শ্রেণীর সঙ্গে চেয়ারে খেতে বসায় পিটিয়ে হত্যা

ঘর থেকে পুলিশের মরদেহ উদ্ধার

মাশরাফি হিরো হলে ভালোই লাগবে: পূজা চেরি

কিউবায় আবিষ্কার হলো মরণ রোগ ক্যান্সারের টিকা, রোগমুক্ত হবে শতকোটি মানুষ