বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

নিউইয়র্কে নৌকার পক্ষে হিল্লোল-নওশীন

news-image

যুক্তরাষ্ট্র প্রতিনিধি : তারকা দম্পতি আদনান ফারুক হিল্লোল ও নওশীন নাহরীন মৌ। নওশীন ব্যক্তিগত ও পারিবারিক কাজে কিছুদিন হলো নিউইয়র্কে আছেন। আর দিন কয়েক আগে নিউইয়র্কে এলেন হিল্লোল।

সামনে নির্বাচন, বিদেশে হলেও এ তারকা দম্পতি বসে নেই। দেশ থেকে দূরে থাকলেও তারা আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় সময় দিচ্ছেন।

প্রতিদিনই সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন তারা।

নিজের ফেইসবুক পেইজে নৌকার পক্ষে ভোট চাইছেন নওশীন। নেপথ্যে থেকে প্রচারণার কাজ করছেন হিল্লোলও। এবার আর সামাজিক যোগাযোগ মাধ্যমে কিংবা নেপথ্য থেকে নয়, রোববার এ তারকা দম্পতি সশরীরে হাজির হলেন নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে নৌকা প্রতীকের পক্ষে এক প্রচারণা সমাবেশে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এবারই প্রথম প্রবাসী ভোটাররা বিদেশে থেকে ডাকযোগে তাদের ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন।

নওশীন নাহরীন বলেন, বিদেশে হলেও আমি নির্বাচনী আমেজেই রয়েছি। জীবনের প্রথম ভোটটি দিয়েছিলাম নৌকায়, জীবনের শেষ ভোটটিও নৌকায় দিতে চাই।

আদনান ফারুক হিল্লোল বলেন, এবার তরুণরা ভোটের মাঠে বড় ফ্যাক্টর। নির্বাচনে প্রবাসীদের ভূমিকাও গুরুত্বপূর্ণ।

দেশের প্রায় প্রতিটি পরিবারে কেউ না কেউ বিদেশে থাকে। তিনি দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, প্রগতি ও উন্নয়নের পক্ষে এবং সব সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অবস্থান নেয়ার জন্য তরুণ ভোটার ও প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

রোববার নিউইয়র্কের শিল্পী, সাংবাদিক, সংস্কৃতিকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে ‘আগামীর বাংলাদেশ: আমার গ্রাম আমার শহর’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র যুবলীগ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী সরাফ সরকার, আলী আহসান কিবরিয়া অনু, সাংবাদিক ফজলুর রহমান, মুজাহিদ আনসারী, অধ্যাপিকা হোসনে আরা, অভিনেতা সৈয়দ জাকির আহমেদ রনি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহীউদ্দিন দেওয়ান, যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুবলীগ নেতা আব্দুল ওয়াহেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক হাসানুজ্জামান সাকী।