বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

আজ ভোটগ্রহণ ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত তিন কেন্দ্রে

news-image

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের আশুগঞ্জে স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে আজ বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ।

এ তিনটি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪। তিন কেন্দ্রগুলো হলো- যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র। অনিয়ম ও গোলযোগের কারণে বন্ধ এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়।

এ আসনে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও তিন কেন্দ্রে মূলত দুইজন প্রার্থীর মধ্যেই লড়াই হবে। তারা হলেন- বিএনপির প্রার্থী আবদুস সাত্তার ভূইয়া ও স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে এ আসনের ১৩২ কেন্দ্রের মধ্যে ১২৯ কেন্দ্রের ফলাফলে ‘ধানের শীষ’ প্রতীকে আবদুস সাত্তার ভূইয়া পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন ‘কলার ছড়ি’ প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। তাদের মধ্যে ভোটের ব্যবধান ১০ হাজার ১৫৯টি। এ তিনটি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪। মঈনকে জয়ের জন্য তিন কেন্দ্রের প্রায় সবকটি ভোট পেতে হবে।

তাই সুষ্ঠু ভোট হলে সাত্তারই বিজয়ের হাসি হাসবেন বলে মনে করছেন তার কর্মী-সমর্থকরা। কারণ শতভাগ ভোট না পড়লেই জিতে যাবেন ধানের শীষ প্রার্থী সাত্তার।

তিনটি কেন্দ্রকে গুরুত্বসহকারে বিবেচনা করছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলোর প্রতিটিতে ১১৩ জন করে ৩৩৯ জন পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এছাড়াও চট্টগ্রাম বিভাগের পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) রোকন উদ্দিন নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণের দায়িত্বে থাকবেন।

পাশাপাশি নির্বাচনের সব কাজ সুষ্ঠুভাবে হচ্ছে কিনা- এসব দেখার জন্য নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. আব্দুল বাতেন, উপসচিব সাহেদুন্নবী চৌধুরী ও মঈন মিয়া ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অবস্থান করছেন।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মো. ইমতিয়াজ আহমেদ বলেন, তিনটি কেন্দ্রে ৩৩৯ জন পুলিশ, ৩৬ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। প্রতিটি কেন্দ্রে ১১৩ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। ৭টি স্ট্রাইকিং ফোর্স (দাঙ্গা প্রতিরোধ দল) ও ১৩টি ভ্রাম্যমাণ দল মোতায়েন করা হবে। এ ছাড়া ২১ জন আনসার সদস্য প্রস্তুত থাকবে। ১৩ জন আর্ম ব্যাটালিয়ন সদস্যও দায়িত্বপালন করবেন। এছাড়াও দুই প্লাটুন বিজিবি ও ৩ গাড়ি র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবেন।আরটিভি অনলাইন

এ জাতীয় আরও খবর

মাকে হত্যার পর অস্ত্রের মুখে মেয়েকে ধর্ষণ

সমকামিতায় বাধ্য করায় খুন হন পুঠিয়ার সেই শ্রমিক নেতা

‘ভুল করেছি নুসরাতকে হত্যার হুকুম দিয়ে’

প্রাণের ঘিসহ নিম্নমানের ২১ পণ্যের বিরুদ্ধে মামলা

স্বামীর আকুতি স্ত্রীর ভাড়া করা খুনির হাত থেকে বাঁচতে

‘গোপন অস্ত্র’ আনল অস্ট্রেলিয়া সাকিবকে সামলাতে

বাংলাদেশ থেকে হালাল মাংস নিতে আগ্রহী আরব আমিরাত

২৮ লাখ টাকা খরচ রেলকর্মীর বাসা মেরামতে!

‘আমাকে গর্ভের সন্তানের ক্ষতির হুমকি দিয়ে বাধ্য করা হয়’

যত কুকীর্তি ওসি মোয়াজ্জেমের

শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল

কাজী সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি গঠন : মহিউদ্দিন মোল্লা সভাপতি, ভাসানী সাধারন সম্পাদক