সোমবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

কোহলি যা বললেন পাণ্ডিয়া-রাহুলের অশালীন মন্তব্য নিয়ে

news-image

স্পোর্টস ডেস্ক : টিভি অনুষ্ঠানে নারীর প্রতি অশালীন মন্তব্যের অভিযোগ উঠেছে হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের বিপক্ষে। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে দুটো ওয়ানডে ম্যাচে নিষেধাজ্ঞা পেতে পারেন দুই ক্রিকেটার। তাঁদের এই নিষেধাজ্ঞার সুপারিশ করেছেন স্বয়ং বিসিসিআই কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) প্রধান বিনোদ রাই। এদিকে ভারতের অধিনায়ক বিরাট কোহলিও জানিয়ে দিলেন, তাঁর সতীর্থদের বিতর্কিত মন্তব্য অগ্রহণযোগ্য এবং সেটি একান্তই ব্যক্তিগত মতামত; ভারতীয় ক্রিকেট দলের দৃষ্টিভঙ্গি তাতে প্রতিফলিত হয় না।

টিভি অনুষ্ঠান ‘কফি উইথ করণ’-এ আমন্ত্রিত হয়েছিলেন পাণ্ডিয়া ও রাহুল। সেখানে কিছু প্রশ্নের জবাবে নারীদের প্রতি অশালীন মন্তব্যের অভিযোগ উঠেছে তাঁদের বিপক্ষে। বিস্তর সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। অবস্থা বেগতিক দেখে হার্দিক অবশ্য এরই মধ্যে টুইটারে ক্ষমা চেয়েছেন। রাহুল অবশ্য এখনো এ নিয়ে কোনো মন্তব্য করেননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে সিডনিতে কোহলি বলেন, ‘আমরা, ভারতীয় ক্রিকেট দল এই দৃষ্টিভঙ্গি সমর্থন করি না। ভারতীয় ক্রিকেট দলের দায়িত্বশীল ক্রিকেটার হিসেবে এটুকু বলতে পারি আমরা এসব মন্তব্যের সঙ্গে সহমত পোষণ করি না এবং এটি সম্পূর্ণ ব্যক্তিগত মতামত।’ কোহলি আরও বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্তের অপেক্ষায় আছি। আপাতত এটুকু নিশ্চিত করছি, ড্রেসিং রুমে এই মন্তব্যের কোনো প্রভাব পড়বে না। দলের মধ্যে যে উদ্দীপনা আমরা তৈরি করেছি তা আগের মতোই থাকবে। আগেই বলেছি, এটি একেবারেই ব্যক্তিগত মতামত এবং তা ঠিক নয়।’

কাল সিডনিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।