সোমবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

মেসিহীন বার্সেলোনার হোঁচট

news-image

স্পোর্টস ডেস্ক : শেষ যে ম্যাচে লেভান্তে-বার্সেলোনা মুখোমুখি হয়েছিল সে ম্যাচে লেভান্তেকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছিল বার্সেলোনা। ম্যাচটিতে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা মেসি করেছিলেন হ্যাটট্রিক। কোপা দেল রে-এর আজকের ম্যাচে ছিলেন না মেসি, ম্যাচে ছিলেন না সুয়ারেজও। এই দুই তারকার অনুপস্থিতি হাড়ে-হাড়ে টের পেয়েছেন ভালভার্দে। বার্সেলোনা হেরেছে ২-১ গোলের ব্যবধানে।

বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর প্রথম লেগের খেলায় শুরুতে পিছিয়ে পড়ে বার্সেলোনা। ম্যাচের চতুর্থ মিনিটে এরিক কাবাকোর গোলে এগিয়ে যায় স্বাগতিক লেভান্তে। বল দখলে এগিয়ে থাকা কাতালানরা গোল পরিশোধ করতে গিয়ে উল্টো গোল হজম করে বসে ম্যাচের ১৮তম মিনিটেই। বোরহা মায়োরালের গোলে ব্যবধান দ্বিগুণ করে লেভান্তে। এর আগে ম্যাচের ১৩তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করে লেভান্তে।

প্রথমার্ধেই দুই গোল হজম করা বার্সেলোনা দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয়। স্বাগতিকদের গোলমুখে বার্সেলোনা ১৪টি শট নিলেও লক্ষ্যে রাখতে পেরেছে ৭টি। ম্যাচের শেষ মুহূর্তে এসে ব্যবধান কমায় অতিথিরা। ৮৫তম মিনিটে পেনাল্টি থেকে নেওয়া শটে খেলায় সমতা ফেরানোর ইঙ্গিত দেয় ভালভার্দের শিষ্যরা। কিন্তু কুতিনহোর নেওয়া স্পটকিক থেকে পাওয়া গোলে ব্যবধান কমলেও জয় কিংবা ড্র কোনোটাই জোটেনি স্প্যানিশ জায়ান্টদের কপালে।

নিজেদের শেষ নয় ম্যাচে অপরাজিত বার্সেলোনা শেষ পর্যন্ত থেমে গেল লেভান্তের সামনে এসে। কোপা দেল রে থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বাদ পড়ার ঝুঁকিও বেড়ে গেল বৈকি! ১৭ জানুয়ারি ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগের খেলায় চোখ রাখা ছাড়া আর উপায় নেই বার্সেলোনা সমর্থকদের।