শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

১৩৬ বছর আগের ‘ভূত’ তাড়ালেন বার্নস

news-image

স্পোর্টস ডেস্ক : মানুকা ওভালে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার দুশ্চিন্তার কাটালেন জো বার্নস। ট্রাভিস হেডও সেঞ্চুরি পেলেও তার আগেই তিন অঙ্কের দেখা পান বার্নস

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ঘরের মাঠে মৌসুম শুরু করেছে অস্ট্রেলিয়া। চার ম্যাচের সেই টেস্ট সিরিজে সেঞ্চুরি পাননি অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যানই। এতেই বেজে উঠেছিল দুশ্চিন্তার ঘণ্টা। ১৩৬ বছর আগের সেই ‘ভূত’ এবার চেপে বসবে না তো!

জো বার্নস তা হতে দেননি। ক্যানবেরার মানুকা ওভালে আজ সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। জোড়া সেঞ্চুরিতে প্রথম দিনটি বেশ ভালোই কাটিয়েছে টিম পেইনের দল। ৪ উইকেটে ৩৮৪ রানে দিন শেষ করেছে টিম পেইনের দল। সেঞ্চুরি তুলে নিয়েছেন জো বার্নস (১৭২*) ও ট্রাভিস হেড (১৬১)। চা-বিরতির তিন ওভার আগে সেঞ্চুরি তুলে নেন ওপেনার বার্নস। পরে হেডও সেঞ্চুরি পেলেও বার্নস আগে তিন অঙ্কের দেখা পেয়ে দুশ্চিন্তা কাটিয়েছেন অস্ট্রেলিয়ানদের। যাক, ঘরের মাঠে এই মৌসুমে কোনো অস্ট্রেলিয়ানের ব্যাট থেকে তাহলে সেঞ্চুরির দেখা মিলল!

এর আগে প্রায় চার মাস সময় কেটে গেছে। খেলা হয়েছে পাঁচ-পাঁচটি টেস্ট। কিন্তু ঘরের মাঠে মৌসুম শুরুর পর অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি পাননি। ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে তো এ নিয়ে হাহাকার উঠে গিয়েছিল। বার্নস সেঞ্চুরি খরা কাটিয়ে চিন্তামুক্ত করলেন অস্ট্রেলিয়ানদের। সর্বশেষ ১৮৮২-৮৩ মৌসুমে ঘরের মাঠে ন্যূনতম তিনটির বেশি টেস্ট খেললেও সেঞ্চুরি খরা গিয়েছে অস্ট্রেলিয়ার। সেই মৌসুমে নিজ আঙিনায় অস্ট্রেলিয়ার কেউ-ই সেঞ্চুরির মুখ দেখেনি। ১৩৬ বছর আগের সেই সেঞ্চুরি খরার ‘ভূত’ এবার চেপে বসলেও বার্নস সেঞ্চুরি করে তা তাড়ালেন। ঘরের মাঠে এই মৌসুমে এটাই শেষ টেস্ট অস্ট্রেলিয়ার।

এ জাতীয় আরও খবর

সন্ধ্যায় ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

গয়েশ্বর বললেন, ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও হয়

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ রোগী ভর্তি

পেঁয়াজ সাধারণ ক্রেতার নাগালের বাইরে চলে যাচ্ছে

আ’লীগের সম্মেলনে বিএনপিকে ‘দাওয়াত’ প্রসঙ্গে যা বললেন কাদের

সেই সরকারি কর্মকর্তা প্রত্যাহার

জীবনে সুখী হবেন যে ধরনের মেয়েদের বিয়ে করলে

পেট থেকে গ্যাস দূর করুন ওষুধ ছাড়াই

ব্রাহ্মণবাড়িয়া ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু : কবর থেকে মরদেহ উত্তোলন

বেশি ভাত খেলে ডায়াবেটিস

‘মুজিববর্ষ’ উদ্বোধনীতে ঢাকায় অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি

মন্ত্রী-এমপিরা পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে সরাসরি জড়িত : রিজভী