শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

কে হাসবে শেষ হাসি

news-image

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে শুক্রবার মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ঢাকা ডায়নামাইটস। শিরোপা জয়ের লক্ষ্যে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিচ্ছেন দুই দলের ক্রিকেটাররা। তো কার মাথায় উঠছে বিপিএল মুকুট?গেল আসরে শিরোপাবঞ্চিত হয় ঢাকা। ফাইনালি লড়াইয়ে রংপুর রাইডার্সের কাছে হেরে যায় ডায়নামাইটসরা। এবার সেই ক্ষত পুষিয়ে নিতে মরিয়া স্বাগতিকরা। দলে রয়েছে একঝাঁক তারকা অলরাউন্ডার। কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনিল নারাইনরা ব্যাটিংয়ে যেমন বোলারদের ঘুম কেড়ে নিতে পারেন, তেমন বোলিংয়ে ব্যাটসম্যানদের আরাম হারাম করে দিতে পারেন। তাদের যোগ্য নেতা সাকিব আল হাসানও তাই।

ব্যাট হাতে ফর্মের মগডালে আছেন রনি তালুকদার ও নুরুল হাসান। পেসে আগুন ঝরাচ্ছেন রুবেল হোসেন ও কাজী অনিক। উপুল থারাঙ্গা যোগ দেয়ায় ওপেনিং সমস্যাও কেটে গেছে। সব মিলিয়ে ব্যালান্সড টিম। শুরুতেই দাপট ছিল ঢাকার। মাঝপথে খেই হারিয়েছিল। পরে আবার মোমেন্টাম ফিরে পেয়েছে। দুই কোয়ালিফায়ারে শক্তিশালী চিটাগং ভাইকিংস ও রংপুরকে নাস্তানাবুদ করে ফাইনালে উঠেছে তারা।সার্বিকভাবে ট্রফির যোগ্য দাবিদার ঢাকা। বিপিএল ইতিহাসও তাদের পক্ষে সাক্ষ্য দেয়। পাঁচ আসরের তিনবারই চ্যাম্পিয়ন তারা। ঢাকা গ্ল্যাডিয়েটর্স হিসেবে শিরোপা জিতেছে দুইবার। আর ঢাকা ডায়নামাইটস রূপ ধারণ করে একবার।

তবে শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষ কুমিল্লা বলেই শংকা থাকছে। শিরোপা পুনরুদ্ধারে দৃঢ় সংকল্পবদ্ধ ভিক্টোরিয়ানসরা। তারা সবশেষ শিরোপা জেতে ২০১৫ সালে। এবার ট্রফি শোকেস ক্যাবিনেটে ভরতে মুখিয়ে ইমরুল বাহিনী। দাপট দেখিয়ে সরাসরি ফাইনালে উঠেছে তারা। কোয়ালিফায়ারের গণ্ডি বা বৈতরণী অতিক্রম করতে হয়নি তাদের। এখন পর্যন্ত পারফরম্যান্স আমলে নিলে শিরোপার দাবিদার ওরাই।এবারের বিপিএলে ফর্মের তুঙ্গে আছে কুমিল্লা। তারকা অলরাউন্ডারসমৃদ্ধ দল তারাও। রয়েছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সাইফউদ্দিনের মতো ব্যাট-বল হাতে দ্যুতি ছড়ানো ক্রিকেটাররা। রানের মধ্যে আছেন তামিম ইকবাল, এভিন লুইস, শামসুর রহমান, এনামুল হক, ইমরুল কায়েসরা। নিজেদের দিনে তারা যেকোনো প্রতিপক্ষের জন্য ত্রাস।

সবমিলিয়ে ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা করছেন দেশের ক্রিকেট বিশ্লেষকরা। যুদ্ধ হবে সেয়ানে-সেয়ানে। বেজে উঠবে দামামা। বারুদ ও উত্তেজনায় ঠাসা ম্যাচ দেখতে চোখ রাখুন টিভি পর্দায়। হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে এদিন সন্ধ্যা ৭টায়। সেখান থেকে দুদলের উত্তাপ ছড়ানো মহারণ সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।

ফাইনালে সম্ভাব্য ঢাকা ডায়নামাইটস একাদশ: উপুল থারাঙ্গা, সুনিল নারাইন, সাকিব আল হাসান (অধিনায়ক), মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, রুবেল হোসেন ও কাজী অনিক।

ফাইনালে সম্ভাব্য কুমিল্লা ভিক্টোরিয়ানস একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস (অধিনায়ক), এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোহাম্মদ সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, মেহেদী হাসান ও সনজিত সাহা।

এ জাতীয় আরও খবর

বিএনপিতে যোগদান দিলেন গাজীপুর পৌরসভার সাবেক মেয়র

খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেন ফখরুল

ডেঙ্গুতে কলেজ ছাত্রের মৃত্যু

রেকর্ড বৃষ্টি : তলিয়ে গেছে খুলনা

শোক দিবসের অনুষ্ঠানে আ. লীগ নেত্রী ‘হাসিতে ফেটে’ পড়লেন, ভিডিও ভাইরাল

রোহিঙ্গা নির্যাতন : আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত করবে না

ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে গোটা মধ্যপ্রাচ্যে আগুন জ্বলবে : হিজবুল্লাহ

পলাতক ২১ জঙ্গি ১৪ বছরেও ধরা পড়েনি

ফিরতি হজ ফ্লাইট শুরু

‘চলন্তিকা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত তিন হাজার পরিবার’

ট্রাক চাপায় ট্রাফিক কনস্টেবল নিহত

পাবনায় গণপিটুনিতে ডাকাত সন্দেহে ২ জন নিহত