শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ইনু–মোশাররফ–আনিসুল–চুন্নু এবার সংসদীয় কমিটিতে

news-image

নিজস্ব প্রতিবেদক : নতুন সরকারের মন্ত্রিসভা থেকে বাদ পড়া হাসানুল হক ইনু, আনিসুল ইসলাম মাহমুদসহ আরও চারজনকে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। আজ বৃহস্পতিবার আরও ৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়। একাদশ সংসদে এখন পর্যন্ত ২৪টি সংসদীয় কমিটি গঠন করা হয়েছে।

আজকের অধিবেশনে সাবেক তথ্যমন্ত্রী জাসদের সভাপতি হাসানুল হক ইনুকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

গত সরকারের পরিবেশ ও বনমন্ত্রী বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদকে এই সংসদে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

গত মেয়দে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর দায়িত্বে থাকা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেনকে এবার একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে বিরোধী দল জাতীয় পার্টির মুজিবুল হককে। আওয়ামী লীগ সরকারের গত মেয়াদে তিনি শ্রম ও কর্মস্থান প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

এ ছাড়া রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন ফজলে করিম চৌধুরী। দশম সংসদেও তিনি এই দায়িত্বে ছিলেন। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শামসুল হককে। তিনি ২০০৯ সালে আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

সংসদ নেতার অনুমতিক্রমে কমিটিগুলো গঠনের প্রস্তাব সংসদে তোলেন চিফ হুইপ নূর–ই–আলম চৌধুরী। পরে কণ্ঠভোটে প্রস্তাবগুলো পাস হয়।

এর আগে গতকাল বুধবার আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা তোফয়েল আহমেদ, আমির হোসেন আমু, মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন ও আবুল হাসান মাহমুদ আলী এবং এর আগে শাজাহান খানকে সংসদীয় কমিটির সভাপতি করা হয়। তাঁরা সবাই গত মেয়াদে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ছিলেন। প্রথম আলো

এ জাতীয় আরও খবর

বিএনপিতে যোগদান দিলেন গাজীপুর পৌরসভার সাবেক মেয়র

খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেন ফখরুল

ডেঙ্গুতে কলেজ ছাত্রের মৃত্যু

রেকর্ড বৃষ্টি : তলিয়ে গেছে খুলনা

শোক দিবসের অনুষ্ঠানে আ. লীগ নেত্রী ‘হাসিতে ফেটে’ পড়লেন, ভিডিও ভাইরাল

রোহিঙ্গা নির্যাতন : আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত করবে না

ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে গোটা মধ্যপ্রাচ্যে আগুন জ্বলবে : হিজবুল্লাহ

পলাতক ২১ জঙ্গি ১৪ বছরেও ধরা পড়েনি

ফিরতি হজ ফ্লাইট শুরু

‘চলন্তিকা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্ত তিন হাজার পরিবার’

ট্রাক চাপায় ট্রাফিক কনস্টেবল নিহত

পাবনায় গণপিটুনিতে ডাকাত সন্দেহে ২ জন নিহত