শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

গোলাম আযমের আত্মীয়কে মনোনয়ন না দেওয়ার দাবি 

news-image
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে হাবিবুর রহমান স্টিফেনের নাম প্রস্তাব করেছেন স্থানীয় সাংসদ। এতে হাবিবুর রহমান স্টিফেনকে রাজাকার গোলাম আযমের আত্মীয় ও ভুয়া মুক্তিযোদ্ধা দাবি করে তাকে মনোনয়ন না দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন একই উপজেলায় আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী পাঁচ প্রার্থী। শনিবার  দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের হলরুমে আওয়ামী লীগের পাঁচ জন মনোনয়নপ্রত্যাশীর উপস্থিতিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অ্যাড. সিরাজুল ইসলাম ফেরদৌস।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘দলের দু:সময়ে আন্দোলন সংগ্রামের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে চাটুকারদের দ্বারা প্রভাবিত হয়ে কুখ্যাত রাজাকার গোলাম আযমের আত্মীয়, ভুয়া মুক্তিযোদ্ধা ও দ্বৈত ধর্মের অধিকারী হাবিবুর রহমান স্টিফেনের নাম উল্লেখ করে মনোনয়ন দেয়ার প্রস্তাব দেয় বর্তমান সাংসদ। তিনি বলেন, স্টিফেনকে বাদ দিয়ে দলের ত্যাগী যেকোনো নেতাকে মনোনয়ন দিলে কারো কোনো আপত্তি থাকবে না। সংবাদ সম্মেলনে নবীনগর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক কাজী জহির উদ্দিন টিটো, কেন্দ্রীয় উপ-কমিটির বন ও পরিবেশ বিষয়ক সদস্য হাবিবুর রহমান হাবিব, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আল আমীন, নবীনগর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শফিক উপস্থিত ছিলেন।

জানা যায়, ২৮ জানুয়ারি নবীনগর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রার্থী চূড়ান্ত করার দায়িত্ব ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাংসদ মোহাম্মদ এবাদুল করিমকে দেন দলীয় নেতাকর্মীরা।
পরে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান স্টিফেন, সাংগঠনিক সম্পাদক মোস্তফা জালাল ও জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার বাদলের নাম দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত দেন সাংসদ।তবে সাংসদ দলের একক প্রার্থী হিসেবে হাবিবুর রহমান স্টিফেনের নাম কেন্দ্রে পাঠাতে বলেন।