শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

নবীনগরে স্টিফেনের সমর্থকদের বিক্ষোভ

news-image

নিজস্ব প্রতিনিধি : সংবাদ সম্মেলনে মিথ্যা অভিযোগের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান স্টিফেনের সমর্থকরা।রোববার বিকেলে উপজেলার ডাকবাংলো থেকে মিছিলটি শুরু হয়ে নবীনগর থানা ভবনের সামনে গিয়ে শেষ হয়। বিক্ষোভে অংশ গ্রহণ করে উপজেলা আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় ছিড়ে ফেলা হয় মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের পোষ্টার-ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে।শনিবার হাবিবুর রহমান স্টিফেন কে আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় চেয়ারম্যান পদে প্রার্থী করায় সংবাদ সম্মেলন করে মনোনয়ন বঞ্চিত ৫জন চেয়ারম্যান প্রার্থীরা।

এসময় সংবাদ সমে¥লনে অভিযোগ করা হয়, নবীনগর উপজেলা আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান দেওয়া হাবিবুর রহমান স্টিফেন প্রয়াত যোদ্ধাপরাধী গোলাম আযমের নিকট আত্মীয় ও একজন ভুয়া মুক্তিযোদ্ধা। স্টিফেন কে মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাতিল করতে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে আাবেদন করা হয়েছে। আরো বলা হয়, তৃনমূলের মতামতকে উপেক্ষা করে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ আলীমের প্ররোচণায় তাকে প্রার্থী করা হয়েছে। তাকে ছাড়া যে কাউকে প্রার্থী করা হলে তারা মেনে নিবেন এবং এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগে তারা আলাদা ভাবে অভিযোগ দিয়েছেন।

মনোনয়ন বঞ্চিতদের সংবাদ সম্মেলনে এসব অভিযোগের প্রেক্ষিতে বিক্ষোভ করে হাবিবুর রহমান স্টিফেনের সমর্থকেরা। এসময় তারা মিছিল করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে নবীনগর থানার সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক নাছির উদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক খায়রুল আমিন, ৪নং ওয়ার্ড আওয়া¥ীলীগের সভাপতি মাহাবুবুর রহমান, পৌর আওয়ামীলীগের সদস্য শামীম রেজা, উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক ছাদেক চৌধুরী, পৌর যুবলীগের সভাপতি আব্দুল মোমেন, সাধারণ সম্পাদক আশরাফুল আলম জনি ও যুবলীগ নেতা ইয়ার খান প্রমূখ।

এদিকে বিক্ষোভের সময় তারা মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের পোষ্টার-ব্যানার ছিড়ে ফেলেছেন বলে অভিযোগ করেছেন চেয়ানম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আল আমিন।