মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

আনসারদের উদ্দেশে প্রধানমন্ত্রী বললেন, জরুরি মুহূর্তে আপনাদের ভূমিকা প্রশংসনীয়

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংকট ও জরুরি মুহূর্তে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ভূমিকা অত্যন্ত প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) ৩৯তম জাতীয় সম্মেলন উদ্বোধন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এর আগে অনুষ্ঠানে যোগ দিতে সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈরে সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে পৌঁছান প্রধানমন্ত্রী। পরে কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ‘আমাদের আনসার বাহিনী দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চাসহ বিভিন্ন ক্ষেত্রে যথেষ্ঠ পারদর্শিতা দেখাচ্ছে। একই সঙ্গে দেশে-বিদেশে অনেক সুনাম অর্জন করে আসছে এজন্য তাদেরকে আমার অভিনন্দন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে আপনারা সফলতার পরিচয় দিয়ে আসছেন। প্রতিবছর দেশের জাতীয়, সামাজিক ও ধর্মীয় বিভিন্ন ক্ষেত্রে এ বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। ’

আনসার বাহিনীর উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের কথাও উল্লেখ করেন শেখ হাসিনা। এ সময় ১৯৯৮ সালে এ বাহিনীকে জাতীয় পতাকা প্রদান করার কথা জানান তিনি।

দেশের মানুষের জীবনমান উন্নত করার জন্য সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আনসার বাহিনীর সদস্যরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এ সময় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এর পর থেকে প্রতি বছর এই দিনে বাহিনীর জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গাজীপুরের আনসার ভিডিপি একাডেমিসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

সাঈদী পুত্র মাসুদ কারাগারে

ব্রাহ্মণবাড়িয়ায় ২২ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ যুুুবক আটক 

ব্রাহ্মনবাড়িয়ায় মহাসড়কে ট্রাক চাপায় বৃদ্ধ নিহত

জৌলুস হারাচ্ছে উপজেলা নির্বাচন, বললেন ইসি মাহবুব তালুকদার

মনোনয়ন ফরম বিতরণ শুরু ডাকসু নির্বাচনের

পাকিস্তানিদের ৪৮ ঘণ্টার মধ্যে রাজস্থান ছাড়ার নির্দেশ

শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ৬ হাজার পুলিশ

আইসিটি মন্ত্রী বললেন, আমি সালমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি

ময়লার স্তূপে ৩১ নবজাতকের ঘটনায় তদন্ত কমিটি

ডিএমপি কমিশনার বললেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা

আখেরি মোনাজাতে বিশ্ব ইজতেমার সমাপ্তি

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে ইউএইকে প্রধানমন্ত্রীর আহ্বান