মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

বুধবারের এসএসসি পরীক্ষা পেছাল

news-image

দেশের সাধারণ আটটি শিক্ষা বোর্ডের বুধবারের (১৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষা আগামী ২ মার্চ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় এ পরীক্ষা শুরু হবে। মঙ্গলবার আট শিক্ষা বোর্ড থেকে আলাদাভাবে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।বুধবার এসএসসি’র ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা হওয়ার কথা ছিল। অনিবার্য কারণবশত এ পরীক্ষা পেছানোর কথা জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো।এর আগে বিশ্ব ইজতেমার কারণে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের তিনটি পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষা বোর্ডগুলো। আগামী ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষাগুলো পিছিয়ে নিতে রোববার শিক্ষা বোর্ডগুলো থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়।

এদিকে মুদ্রণ ত্রুটির কারণে যশোর শিক্ষা বোর্ডের আজ মঙ্গলবারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে। এ পরীক্ষাটি কবে হবে তা পরে জানাবে শিক্ষা বোর্ড।জানা গেছে, যশোর বোর্ডে দুইশ’র মতো অনিয়মিত ক্যারিয়ার শিক্ষার পরীক্ষার্থী রয়েছে। এ বোর্ডের মঙ্গলবারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা বাতিল করা হয়েছে ১ লাখ ৫৩ হাজারের মতো পরীক্ষার্থীর।এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল আলিম জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ২৫ নম্বরের এমসিকিউ পরীক্ষার প্রথম পাতায় ১২টি প্রশ্ন সংশ্লিষ্ট বিষয়ের আর শেষ পাতায় ১৩টি প্রশ্ন ক্যারিয়ার শিক্ষাবিষয়ের ছাপানো হয়। বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন তিনি।

আজ সারাদেশে এসএসসি, দাখিল ও কারিগরিতে ২০ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। আজ ১০ বোর্ডে অনুপস্থিত ছিল ৮ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ২২ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ যুুুবক আটক 

ব্রাহ্মনবাড়িয়ায় মহাসড়কে ট্রাক চাপায় বৃদ্ধ নিহত

জৌলুস হারাচ্ছে উপজেলা নির্বাচন, বললেন ইসি মাহবুব তালুকদার

মনোনয়ন ফরম বিতরণ শুরু ডাকসু নির্বাচনের

পাকিস্তানিদের ৪৮ ঘণ্টার মধ্যে রাজস্থান ছাড়ার নির্দেশ

বিশ্বকাপের দিনক্ষণগণনা শুরু

শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ৬ হাজার পুলিশ

ময়লার স্তূপে ৩১ নবজাতকের ঘটনায় তদন্ত কমিটি

ডিএমপি কমিশনার বললেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা

আখেরি মোনাজাতে বিশ্ব ইজতেমার সমাপ্তি

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে ইউএইকে প্রধানমন্ত্রীর আহ্বান

বিএনপির তৃণমূল কমিটিতে ঢাকার নেতারা নয়