সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

লিফটে আটকে পড়ে ৯৯৯ কল, অতঃপর উদ্ধার

news-image

নিউজ ডেস্ক : রাজধানী উত্তরা এলাকায় লিফটে প্রায় ১ ঘণ্টা আটকে থাকার পর নাসির উল্লাহ (১৮) নামে এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। উদ্ধারকৃত ওই শিক্ষার্থী লিফটে আটকে যাওয়ার পর নিজেই ৯৯৯ কল করেন। এরপর উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করেন।

আজ রোববার সকাল ৭টা ৪২ মিনিটে উত্তরার ৩ নম্বর সেক্টরের ৪০ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে জানতে পারি ৬তলা ভবনের দ্বিতীয় তলায় একজন লোক প্রায় ১ ঘণ্টা ধরে লিফটে আটকে আছে। ফায়ার সার্ভিসের আধুনিক যন্ত্র স্পেডার ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকৃত নাসির উল্লাহ মমতাজ উদ্দিন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে (বিএফসিসি)কুকিং কোর্সের অষ্টম ব্যাচের শিক্ষার্থী।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও জানান, ছেলেটি ষষ্ঠ তলায় বন্ধুর বাসায় ওঠার সময় এমন দুর্ঘটনায় পড়ে। ভবনের এবং আশপাশের প্রতিবেশীরা অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেনি। তারপর সে নিজেই লিফটের ভেতর থেকে ৯৯৯ এ কল করে।তবে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন তিনি।

এ জাতীয় আরও খবর

চু’রি করতে এসে ভাত রান্না করে খেয়েছে চোর!

অন্ধকার ঘরে ২৫ বছর ধরে শিকলবন্দী রতন

যৌ’নপল্লীতে প্রভা-মৌটুসী!

মেডিকেল শিক্ষার্থীর প্রেমের ফাঁদে পোল্যান্ড প্রবাসী, খুইয়েছেন ১০ লাখ

মাত্র ২২ সেকেন্ডে মোটরসাইকেল চু’রি!

অসাধারণ এক স্ন্যাপশট, চিত্রগ্রাহকের সময় লেগেছে ২ ঘণ্টা

মায়ের দ্বিতীয় স্বামীর সঙ্গে পালালো মেয়ে!

মোহাম্মদপুরে আল্লাহর ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মাণ

প’তিতাবৃত্তিতে রাজি না হওয়ায় মেয়েকে নির্দয়ভাবে মারল বাবা!

শিক্ষার্থীদের সামনেই হাতুড়ি দিয়ে মোবাইল ফোন ভাঙলেন অধ্যক্ষ!

নকিয়া-স্যামসাং মোবাইল কম দামে বিক্রি করছে ২ চীনা নারী

এরা শোভন-রাব্বানীর চেয়েও খারাপ: শেখ হাসিনা