শুক্রবার, ২২শে মার্চ, ২০১৯ ইং ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

সংসদে গিয়েই সুলতান মনসুর পেলেন নতুন পদ

news-image

নিউজ ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচিত গণফোরামের বহিষ্কৃত নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে। এ ছাড়া পুনর্গঠিত কমিটিতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করা হয়েছে।

রোববার একাদশ জাতীয় সংসদের ১০টি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়। সেখানে সুলতান মনসুরের নাম রাখা রয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনক্রমে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন কমিটিগুলো পুনর্গঠনের প্রস্তাব করেন। সংসদ সদস্যদের কণ্ঠভোটে এই প্রস্তাব সর্বসম্মতভাবে অনুমোদিত হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুকে। কমিটির অন্য সদস্যরা হলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আফছারুল আমীন, নূর মোহাম্মদ, হাবিবুর রহমান, সামসুল হক দুদু, পীর ফজলুর রহমান, ফরিদুল হক খান, কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

পুনর্গঠিত কমিটিগুলো হচ্ছে, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

এ জাতীয় আরও খবর

আন্দোলনের রেশ কাটতেই দুর্ঘটনায় ঝরেছে ৮ প্রাণ

রোহিঙ্গা বস্তিতে অগ্নিকাণ্ড

সড়ক দুর্ঘটনা বেড়েছে সরকারের উদাসীনতায় : ড. কামাল হোসেন

নীতিগত সিদ্ধান্ত হয়েছে চাকসু ও হল সংসদ নির্বাচনের : উপাচার্য

জীবদ্দশায় হয়তো এটাই আমার শেষ বক্তব্য, জন্মদিনে এরশাদ

আরবারের নামে ভিত্তিপ্রস্তর স্থাপন ফুটওভার ব্রিজের

তরুণীকে মুখে ঘুষি মেরে ফেলে কানে গুলি (ভিডিও)

খালেদা জিয়া বমি করেছেন : ফখরুল

মোজাম্বিকে ভয়াবহ ঘূর্ণিঝড়: নিহতের সংখ্যা ১০০০ ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা

আশুগঞ্জে নতুন বিদ্যুৎ কেন্দ্রের নির্মান কাজ শুরু

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ায় বাধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বললেন ড. কামাল

সিলেটের ১২ উপজেলায় যারা চেয়ারম্যান হলেন