সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

নাসিরনগরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

news-image

আকতার হোসেন ভুইয়া, নাসিরনগর : কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নের্তৃত্ব গড়ে তুলতে আজ বৃহস্পতিবার নাসিরনগর উপজেলার ১৬ টি বিদ্যালয় ও ৫ টি মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে উৎসব মূখর পরিবেশে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ভোটার থেকে শুরু করে ভোট গ্রহনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট সবই ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীরা।এ বিদ্যালয়ের নির্বাচনে মোট ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করে ৮ জন কেবিনেট নির্বাচিত হন। ভোটাধিকার প্রয়োগ করে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ১ হাজার ৭শ ৪৮ জন শিক্ষার্থী।

নির্বাচনে সম্মিলিত সর্বোচ্চ ভোট পেয়ে ৮ জন বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছে দশম শ্রেণির ছাত্রী আনিকা তারানুম চৌধুরী (৫৫৯),নবম শ্রেণির ছাত্র আদনান সাদি (৩৫৯),অষ্টম শ্রেনীর ছাত্রী কাহসিনা তাসনিম(৪৫০),সপ্তম শ্রেনীর ছাত্রী অদিতী দেব(৫৩৭),যষ্ঠ শ্রেণির ছাত্র আচল সরকার(৩৮৭)সোহান চৌধুরী(৫৪৫),ইবতেসাম আজাদ উৎস(৪০৩),তাহমিদুর রহমান চৌধুরী(৩৯৪) নির্বাচিত হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দশম শ্রেণির ছাত্র আবদুল্লাহ আল নোমান।বিদ্যালয়ের ৬টি বুথের মধ্যে ৬ জন প্রিজাইডিং অফিসার,১২ জন পোলিং অফিসার,২ জন নিবার্চন কমিশনারের সাহায্যে ভোটের কার্যক্রম শুরু হয়। নিবার্চন চলাকালীন সময়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবির,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মাকছুদুর রহমান,নিবার্চন কর্মকর্তা আবুল কালাম আজাদ কেন্দ্র পরির্দশন করেন । এসময় প্রধান শিক্ষক মোঃ আবদুর রহিমসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক ও শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়,নির্বাচিতরা শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্তিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া,অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রর্দশন,শিক্ষাপ্রতিষ্ঠানে শিখন শিখানো কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহায়তা করা,ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, শিখন শিখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সর্ম্পৃক করা, শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত করা ও ক্রীড়া,সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত করা।