শুক্রবার, ২২শে মার্চ, ২০১৯ ইং ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

স্বর্ণের চালানসহ গ্রেফতার দুই চীনা রিমান্ডে

news-image

ডেস্ক রিপোর্ট : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাড়ে ৫ কেজি স্বর্ণসহ গ্রেফতার দুই চীনা নাগরিকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- চেন জিফা (২৭) ও দিং শাউশেং (৩৫)।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামিরা চীনা নাগরিক। চায়না ভাষায় কথা বলেন। ভাঙা ভাঙা ইংরেজি বোঝেন। আসামিরা বাংলাদেশে এসে কোথায় অবস্থান করেন ও কার আশ্রয়ে থাকেন এবং উদ্ধারকৃত স্বর্ণের উৎসের তথ্য সংগ্রহ করাসহ স্বর্ণগুলো কার কাছে বা কোথায় হস্তান্তর করা হতো সে বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য আসামিদের রিমান্ডে নেয়া প্রয়োজন।

অপরদিকে আসামিপক্ষের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন নাকচ করে রিমান্ডের ওই আদেশ দেন।

এর আগে বুধবার আসামিদের স্বর্ণসহ আটক করা হয়। আসামিরা দুটি সোলার হোম সিস্টেমের ব্যাটারির ভেতর স্বর্ণগুলো নিয়ে এসেছিলেন। সোলার সিস্টেমের ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।

এ জাতীয় আরও খবর

সরকার সাড়ে ৪ লাখ কৃষককে ফ্রি বীজ-সার দেবে

পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন ৩১ মার্চের মধ্যে সরানোর নির্দেশ

রোহিঙ্গাদের পাঠাতে শেখ হাসিনা সহযোগিতা চেয়েছেন চীনের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ব্যর্থতা নিয়ে প্রশ্ন হানিফের

সাইবার যুদ্ধে বাংলাদেশের পাল্টা হামলায় মিয়ানমার পিছু হটল

রোববার পঞ্চম শ্রেণির বৃত্তির ফল

সুবর্ণচরের সেই ধর্ষকের জামিন

অ্যাম্বুলেন্সে রোগী নেই, নেই মরদেহ, আছে মদ

বরের সাজে মিরাজ

৫০ টাকার কোমল পানীয় গ্লাসে ঢেলে ১২০ টাকায় বিক্রি ,রেস্টুরেন্টকে ১ লক্ষ টাকা জরিমানা

ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে পথচারী আটক : ডিএমপি কমিশনার

ব্রাহ্মণবাড়িয়ায় মহাসড়কে দূর্ঘটনায় একজন নিহত