রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

তামিমরা যত দ্রুত সম্ভব দেশে ফিরবেন

news-image

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের দু’টি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার জেরে বাতিল হয়েছে ক্রাইস্টচার্চ টেস্ট। এখন যত দ্রুত সম্ভব দেশে ফিরবেন তামিমরা। এই টেস্ট শেষেই নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সন্ত্রাসী হামলার ঘটনাকে কেন্দ্র করে টেস্ট বাতিল হয়ে যাওয়ায় এখন দ্রুতই ফিরে আসবে বাংলাদেশ দল। তবে, তাদের ফেরার ফ্লাইটেরর সময় এখনো জানা যায়নি।

বিসিবি সূত্র জানিয়েছে, দেশে ফেরার যে ফ্লাইট পাবে সেটিতেই খেলোয়াড়রা চলে আসবেন। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড টুইট করেছে, ‘এনজেডসি ও বিসিবির যৌথ সিদ্ধান্তে হ্যাগলি ওভাল (ক্রাইস্টচার্চ) টেস্ট বাতিল করা হয়েছে। দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ সবাই নিরাপদে আছে।’

প্রসঙ্গত, হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই মাঠে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যান। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। জানান, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। আতঙ্কিত খেলোয়াড়রা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। খেলোয়াড়দের সবাইকে মাঠের ভেতর থাকতে বলা হয়েছে।

এদিকে, মসজিদে হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৩০ জন নিহত হওয়ার খবর জানিয়েছে নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যমগুলো।