শুক্রবার, ২২শে মার্চ, ২০১৯ ইং ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

ক্রাইস্টচার্চ হামলায় ২ বাংলাদেশি নিহত

news-image

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় নিহতদের মধ্যে অন্তত দুইজন বাংলাদেশি প্রবাসী রয়েছেন বলে জানা গেছে। তবে বাংলাদেশি ক্রিকেটাররা নিরাপদে রয়েছেন।

সন্ত্রাসীদের গুলিতে নিহত ব্যক্তিরা সেখানে বসবাসরত বাংলাদেশি প্রবাসী বলে জানা গেছে। এ ঘটনায় আরো অন্তত আটজন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

প্রবাসী বাংলাদেশিদের হতাহতের এ তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশের অনারারি কনসাল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান। তিনি বলেন, গুলিবিদ্ধ অবস্থায় আরও আট বাংলাদেশিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে খবর পেয়েছেন তিনি।

শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে এই হামলার ঘটনায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো খবর দিয়েছে। তবে নিহতের সংখ্যা নিশ্চিত করেনি স্থানীয় পুলিশ।

মসজিদের ভেতরে ঢুকে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের পরপরই বন্দুককধারী এলোপাথাড়ি গুলি চালায়। গুলিতে বেশ কয়েকজন সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। প্রায় ২০ মিনিট চলে বন্দুকধারীর তাণ্ডব। নিকটবর্তী এলাকাতে বোমাও পাওয়া যায়।

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট টিম যে স্থানে অবস্থান করছে, তার নিকটবর্তী এলাকাতেই ক্রাইস্টচার্চে একটি মসজিদে বন্দুকধারীদের সন্ত্রাসী হামলায় তাদের মৃত্যু হয়েছে। ওই মসজিদে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। এ ঘটনার খবর ছড়িয়ে পড়তেই দেশে-বিদেশে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা উদ্বিগ্ন হয়ে পড়েন। তবে তারা বিপদের বার্তা পেয়ে নিরাপদে হোটেলে পৌঁছান।

এ জাতীয় আরও খবর

সরকার সাড়ে ৪ লাখ কৃষককে ফ্রি বীজ-সার দেবে

পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন ৩১ মার্চের মধ্যে সরানোর নির্দেশ

রোহিঙ্গাদের পাঠাতে শেখ হাসিনা সহযোগিতা চেয়েছেন চীনের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ব্যর্থতা নিয়ে প্রশ্ন হানিফের

সাইবার যুদ্ধে বাংলাদেশের পাল্টা হামলায় মিয়ানমার পিছু হটল

বরের সাজে মিরাজ

৫০ টাকার কোমল পানীয় গ্লাসে ঢেলে ১২০ টাকায় বিক্রি ,রেস্টুরেন্টকে ১ লক্ষ টাকা জরিমানা

ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে পথচারী আটক : ডিএমপি কমিশনার

শারীরিক সম্পর্কের দায়ে পাঁচ জুটিকে প্রকাশ্যে বেত্রাঘাত

‘স্টাইল’ করে চুল, দাড়ি ও গোঁফ কাটলেই ৪০ হাজার টাকা জরিমানা!

উত্তর কোরিয়ার দূতাবাসে কী ঘটেছিল?

জবাবদিহিতে আসছেন রাষ্ট্রায়ত্ত ব্যাংক পরিচালকরা