শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

এফ আর টাওয়ারের ভেতরের ভয়াবহতা (ভিডিও)

news-image

নিউজ ডেস্ক : রাজধানীর অভিজাত এলাকা বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ে দাউদাউ করা ভয়ঙ্কর আগুনে পুড়েছে বহুতল ভবন এফআর টাওয়ার। বৃহস্পতিবার বেলা পৌনে ১টার দিকে লাগা টানা ছয় ঘণ্টার দানবরূপী আগুনে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে।

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় এফআর টাওয়ারে আটকা পড়া মানুষের উদ্বেগ-আহাজারিতে ভারি হয়ে উঠে সেখানকার পরিবেশ। ধোঁয়ার কুণ্ডলীর কারণে আকাশ দেখা যাচ্ছিল না।এ ঘটনায় আগুন নেভানোর পর সেখানে উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস। উদ্ধার অভিযান শেষে পুড়ে ছাই হয়ে যাওয়া অষ্টম, নবম ও ১০ম তলার কিছু ভিডিও চিত্র প্রকাশ হয়েছে। বনানীর এফ আর টাওয়ারের ভেতরে এখন কেবলই আগুনের ক্ষয়ক্ষতির চিহ্ন। আগুনে ভবনটির অষ্টম, নবম ও ১০ম তলা সবচে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভবনটির আন্ডারগ্রাউন্ডে দেখা যায়, এখনও অক্ষত রয়েছে বেশ কিছু গাড়ি। ভবনের যে সিঁড়ি রয়েছে, সেখানে দেখা গেছে ছড়িয়ে ছিটিয়ে থাকা কাঁচ। ভবনের একটি তলায় প্রচণ্ড ধ্বংসস্তূপ দেখা গেছে। ধারণা করা হচ্ছে এই তলা থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। কারণ এই তলাতেই দেখা গেছে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। তবে এই তলায় যখন আগুন লাগে তখন এখানে যারা ছিলেন, তাদের যে কী ভয়াবহ পরিণতি হয়েছে, তা ভাবা যায় না। বলতে গেলে, এখানে যেই কর্মীরা ছিলেন তাদের ভয়ংকর পরিণতি হয়েছে।

এ সময় একজন জানান, একজনের লাশ টেবিলের উপরই পাওয়া গেছে। হয়তো তিনি ভয়ে স্ট্রোক করে মারা গেছেন।

আগুন লেগেছিল দুপুরে। কিন্তু তা নিভতে সময় লেগেছিল প্রায় ৫-৬ ঘণ্টা। যার কারণে আগুন নিভলেও তার তাপ তখনও রয়ে গেছে ভবনের ভেতর। অন্য এক তলায় দেখা গেছে, কম্পিউটারের সব সরঞ্জামই ধ্বংসস্তূপ। সময় টিভির সৌজন্যে। দেখুন সেই ভিডিওটি-