শুক্রবার, ৫ই এপ্রিল, ২০১৯ ইং ২২শে চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

‘সঠিক বাণিজ্যিকীকরণের মাধ্যমে বাংলাদেশ দিন দিন উন্নতি করছে’

news-image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন বলেছেন, ‘সঠিক মানুষ এবং সঠিক প্রতিষ্ঠানের পাশাপাশি মানুষের শিক্ষা ও সঠিক বাণিজ্যিকীকরণের মাধ্যমে বাংলাদেশ দিন দিন উন্নতি করছে। এসব কারণে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।’

মঙ্গলবার সকালে নীলফামারীতে এসব কথা বলেন ব্রিটিশ হাইকমিশনার। তিনি ইউকে এইড ও ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) সহায়তায় ব্র্যাক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

ডিকসন আরও বলেন, ‘এর আগে বাংলাদেশকে অনেকে অবমূল্যায়ন করেছেন। তবে দিন দিন বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ উন্নতি করেছে বাংলাদেশ।’ বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের চমৎকার বাণিজ্যিক সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেছেন, ভবিষ্যতে বাংলাদেশে ব্রিটেনের আরও বিনিয়োগ বাড়াতে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ব্যবসায়িক পরিবেশ নিশ্চিত করা প্রয়োজন।

মঙ্গলবার দিনব্যাপী ব্র্যাকের উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেছেন ব্রিটিশ হাইকমিশনার ডিকসন। পরিদর্শনকালে বিভিন্ন গ্রামের সাধারণ মানুষের সঙ্গে কথা বলে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, ‘যুক্তরাজ্যের সহায়তায় ব্র্যাকের মতো উন্নয়ন সংস্থার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে এখানকার মানুষের জীবনমান বদলে যাচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, ডিএফআইডির ইপিআরসিসির টিম লিডার মিস সিমন ফিল্ড, লাইভলিহুড অফিসার ফিরোজ আহমেদ, সোশ্যাল ডেভেলপমেন্ট অ্যাডভাইজার আনোয়ারুল হকসহ আরও অনেকে।

এ জাতীয় আরও খবর

গণমাধ্যমে বিএনপি আওয়ামী লীগের চেয়ে বেশি সুযোগ পায় : তথ্যমন্ত্রী

বিএনপি যা বলল কূটনীতিকদের

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি

সিসিটিভি ফুটেজে মিলল পরিকল্পিত আগুনের প্রমাণ! (ভিডিও)

ফুটবল যাদুকর পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য চাইলেন

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

মহানবীকে (সা.) সম্পর্কে চরম অবমাননাকর মন্তব্য, রংপুরে শিক্ষক আটক

সিলেটে গ্রীষ্মকালে অসময়ের টমেটো চাষে কৃষকের সাফল্য

‘ফ্যামিলি ল্যাব হসপিটাল’-এ র‌্যাবের অভিযান : ভূয়া ডাক্তারকে ১ বছরের কারাদন্ড, হসপিটাল সিলগালা

কূটনীতিকদের সঙ্গে বিকালে বসছে বিএনপি

ক্ষতিপূরণ না দিলে নিলামে উঠবে গ্রিনলাইনের সব বাস : হাইকোর্ট

আলাপ আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের পাঠানোই লক্ষ্য : প্রধানমন্ত্রী