শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

খালি পায়ে ঘাসের ওপর হাঁটার সুফল

news-image

খালি পায়ে ঘাসের উপর দিয়ে হাঁটলে দেহের উপকার হয় এবং শরীর ও মন দুটোই ভালো থাকে। তাছাড়া ওজন কমাতে ও সুস্থ থাকতে হাঁটা সবচাইতে ভালো শরীরচর্চা। ঘাসের উপর হাঁটার সুফলগুলো জেনে নিন এক নজরে-

দৃষ্টি শক্তি বৃদ্ধি করে : ঘাসের ওপর দিয়ে খালি পায়ে হাঁটলে চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি পায়। এছাড়া চোখের স্বাস্থ্যের জন্য সবুজ রং খুব উপকারী। তাই চোখের সুস্থতার জন্য প্রতিদিন সকালে ঘাসের ওপর দিয়ে হাঁটা উচিত।

পা সুস্থ রাখে : পায়ের জন্য খুব ভালো ব্যায়াম হচ্ছে খালি পায়ে হাঁটা। এরফলে পায়ে শক্তি বৃদ্ধি পায়, পেশী মজবুত হয়, পায়ের রগ ও লিগামেন্টস, পায়ের গোড়ালি এবং পায়ের পাতায় শক্তি বৃদ্ধি পায়। খালি পায়ে ঘাসে হাঁটলে কোনো কোনো আঘাত নিরাময় হয়, হাঁটুর সমস্যা ভালো হয়, পিঠের সমস্যাও ভালো হয়ে যায়।

স্ট্রেস দূর করে : ভোরবেলা খালি পায়ে ঘাসের উপর দিয়ে হাঁটলে মন খুব শান্ত থাকে । সকালে হাঁটার মাধ্যমে আমরা ফ্রেশ অক্সিজেন গ্রহণ করি। সকালের শান্ত পরিবেশ আমাদের মন ভালো রাখে।

দেহে ভিটামিন ডি যোগায় : খালি পায়ে ঘাসের ওপর দিয়ে হাঁটলে সূর্যের রশ্মি আমাদের দেহে ভিটামিন ডি যোগায়, ভিটামিন ডি আমাদের দেহের হাড় মজবুত করে এবং হাড়ের যে কোন সমস্যা রোধ করতে সাহায্য করে। তাই সুস্থ থাকতে সকালের অথবা বিকেলের মৃদু রোদে খালি পায়ে ঘাসের ওপর দিয়ে হাঁটা সকলের উচিত।

এ জাতীয় আরও খবর

সন্ধ্যায় ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

গয়েশ্বর বললেন, ভোট ছাড়া নির্বাচন হলে পেঁয়াজ ছাড়া রান্নাও হয়

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ রোগী ভর্তি

পেঁয়াজ সাধারণ ক্রেতার নাগালের বাইরে চলে যাচ্ছে

আ’লীগের সম্মেলনে বিএনপিকে ‘দাওয়াত’ প্রসঙ্গে যা বললেন কাদের

সেই সরকারি কর্মকর্তা প্রত্যাহার

জীবনে সুখী হবেন যে ধরনের মেয়েদের বিয়ে করলে

পেট থেকে গ্যাস দূর করুন ওষুধ ছাড়াই

ব্রাহ্মণবাড়িয়া ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু : কবর থেকে মরদেহ উত্তোলন

বেশি ভাত খেলে ডায়াবেটিস

‘মুজিববর্ষ’ উদ্বোধনীতে ঢাকায় অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি

মন্ত্রী-এমপিরা পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে সরাসরি জড়িত : রিজভী