শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বৈশাখের আয়োজন দেখতে আসছেন ১০ দেশের সাংবাদিক

news-image

বাংলা বর্ষবরণের আয়োজনকে বিশ্ব দরবারে তুলে ধরার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। এজন্য ১০ দেশের ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরকে আমন্ত্রণ জানিয়েছে সংস্থাটি।

আজ শনিবার (১৩ এপ্রিল) তারা ঢাকায় পৌঁছবেন বলে জানিয়েছেন পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. ভুবন চন্দ্র বিশ্বাস।তিনি জানান, আজ তারা ঢাকা এসে পৌঁছবেন। তারা ২৩ এপ্রিল পর্যন্ত বর্ষবরণ উপভোগের পাশাপাশি বাংলাদেশের দর্শনীয় স্থানে ঘুরে বেড়াবেন। আগত অতিথিদের আনুষাঙ্গিক সব খরচ বহন করবে ট্যুরিজম বোর্ড।

তারা সবাই রোববার (১৪ এপ্রিল) ঢাকায় পহেলা বৈশাখ উদযাপন করবেন। এরপর বিভিন্ন জেলার দর্শনীয় স্থানে ভ্রমণ করবেন। এ তালিকায় থাকছে সুন্দরবন, কক্সবাজার, ষাট গম্বুজ মসজিদ, লালন শাহর মাজার, বান্দরবান ও সোনারগাঁয়ের পানাম সিটি।

ট্যুরিজম বোর্ড সূত্র জানায়, মঙ্গল শোভাযাত্রা ইউনেস্কোর বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় স্থান করে নেয়ায় বাংলাদেশে নববর্ষ উদযাপন নিয়ে বিদেশি সাংবাদিক ও ভ্রমণপিপাসুদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। যে কারণে ট্যুরিজম বোর্ড এই উদ্যোগ নিয়েছে। এজন্য জাপান, থাইল্যান্ড, চীন, যুক্তরাজ্য, বেলজিয়াম, দক্ষিণ কোরিয়া, লেবানন, নেদারল্যান্ডস, ইতালি, স্পেন থেকে ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এ জাতীয় আরও খবর

আইয়ুব বাচ্চুকে হারানোর এক বছর

তিলের খাজা তৈরির রেসিপি

বার্সেলোনা থেকে এল ক্লাসিকো সরিয়ে ফেলার প্রস্তাব

গ্রামীণফোনের সাড়ে ১২ হাজার কোটি টাকা পাওনা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

নারায়ণগঞ্জে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় মর্টারশেল উদ্ধার, নিস্ক্রিয় করলো সেনাবাহিনী

কাভার্ডভ্যান চাপায় ট্রাফিক সার্জেন্ট নিহত

ইলিশ ধরা নিয়ে গোলাগুলি, বিএসএফ সদস্য নিহত

নানা অভিযোগ : কাউন্সিলর পদ হারালেন সাঈদ

এফডিসিতে সমর্থকদের ঢুকতে দেওয়া হচ্ছে না, মৌসুমীর অভিযোগ

আবরারের ছোট ভাই ফাইয়াজ কুষ্টিয়া সরকারী কলেজে ভর্তি হলেন

টি-টোয়েন্টি সিরিজ : দলে ফিরলেন আরাফাত সানি ও আল আমিন