শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০১৯ ইং ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

নিজের দেশকে সুন্দর ভাবে গড়তে স্কাউটদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে : মোঃ আবুল কালাম আজাদ

news-image

বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধান মন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ বলেছেন, প্রত্যেক স্কাউটকে দেশকে ভালবাসতে হবে, এবং নিজের দেশকে সুন্দরভাবে গড়তে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন স্কাউটস রোভারদের পরিষ্কার পরিচ্ছন্নতা,বৃক্ষরোপন, ট্রাফিক ব্যবস্থাপনা, সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে সুন্দর পরিবেশ সংরক্ষণ করতে হবে। প্রতিটি স্কুল কলেজে ইউনিটগুলোর ট্রুপ, ও প্যাক মিটিং প্রতি সপ্তাহে নিয়মিত করার উপর গুরত্বারোপ করে স্কাউটিং আন্দোলন জোরদার করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

গত শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে তিনি জেলা স্কাউটস নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ও জেলা স্কাউটস এর সভাপতি হায়াত -উদ- দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার আইসিটি ও সাবেক সিনিয়র সচিব মোঃ মাহফুজুর রহমান। বক্তব্য রাখেন জেলা স্কাউটস এর সম্পাদক নিয়াজ মোঃ কাজল,জেলা রোভার সম্পাদক শরীফ জসীম, প্রফেসর মুখলেছুর রহমান এলটি,জেলা স্কাউটস এর কোষাধ্যক্ষ এবিএম আবুল হাশেম প্রমুখ। মতবিনিময়কালে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক,অতিরিক্ত জেলা প্রশাসক বৃন্দ,নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃন্দ,জেলা স্কাউটস ও উপজেলা স্কাউটস এবং কাব স্কাউটস এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।