বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ইভিএমে ভুলে বিজেপিকে ভোট, আঙুল কাটলেন ভোটার

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভুল বাটন চেপে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) ভোট দেয়ার পর অনুতাপে নিজের আঙুল কেটে ফেলেছেন এক ভোটার। তিনি বহুজন সমাজ পার্টির এক সমর্থক। বৃহস্পতিবার এমন আজব ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার শিকারপুরে।

আবেগি ওই বহুজন সমাজ পার্টির সমর্থকের নাম পবন কুমার। হালসানা গ্রামের বাসিন্দা তিনি। পবন মোদির নেতৃত্বাধীন সরকারের ঘোরবিরোধী। মনেপ্রাণে চাইছিলেন রাজ্যে বহুজন সমাজ পার্টি ক্ষমতায় আসুক। নিজের ভোটটা স্বভাবতই বহুজন পার্টিকে দেবে বলে মনস্থ করেছিলেন।

কিন্তু গোল বাধে ভোটকেন্দ্রে গিয়ে। এর আগে সিল মেরে ভোট দিয়ে অভ্যস্ত পবন এবার ইভিএমে ভোট দিতে যান। ইভিএমে হাতি ছাপের বাটন চাপতে গিয়ে ভুল করে তিনি পদ্ম ছাপের বোতামে চাপ দিয়ে দেন। ফলে বিজেপির বাক্সে ভোটটি পড়ে যায়।

ফলে বহুজন পার্টির প্রার্থী যোগেশ ভার্মার চেয়ে বিজেপি প্রার্থী ভোলা সিং এক ভোটে এগিয়ে যান।

এতে খুবই অনুতপ্ত পবন। নিজের প্রতি বিরক্ত হয়ে সোজা বাড়ি চলে আসেন। এসে কাচি দিয়ে নিজের বাম হাতের আঙুল কেটে ফেলেন পবন। এ নিয়ে অবশ্য তিনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। যেটি ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর আগে প্রথম দফার নির্বাচন হয় ১১ এপ্রিল। ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট হয়। সেদিন প্রথম ধাপে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের ৮টি আসন, মহারাষ্ট্রের ৭, বিহারের ৪, অরুণাচল প্রদেশের দুটি এবং আসামের পাঁচটি প্রদেশে ভোট অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে ভোট হয়। ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯ রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে ভোট হবে।

সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর