বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

ইভিএমে ভুলে বিজেপিকে ভোট, আঙুল কাটলেন ভোটার

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভুল বাটন চেপে ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) ভোট দেয়ার পর অনুতাপে নিজের আঙুল কেটে ফেলেছেন এক ভোটার। তিনি বহুজন সমাজ পার্টির এক সমর্থক। বৃহস্পতিবার এমন আজব ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার শিকারপুরে।

আবেগি ওই বহুজন সমাজ পার্টির সমর্থকের নাম পবন কুমার। হালসানা গ্রামের বাসিন্দা তিনি। পবন মোদির নেতৃত্বাধীন সরকারের ঘোরবিরোধী। মনেপ্রাণে চাইছিলেন রাজ্যে বহুজন সমাজ পার্টি ক্ষমতায় আসুক। নিজের ভোটটা স্বভাবতই বহুজন পার্টিকে দেবে বলে মনস্থ করেছিলেন।

কিন্তু গোল বাধে ভোটকেন্দ্রে গিয়ে। এর আগে সিল মেরে ভোট দিয়ে অভ্যস্ত পবন এবার ইভিএমে ভোট দিতে যান। ইভিএমে হাতি ছাপের বাটন চাপতে গিয়ে ভুল করে তিনি পদ্ম ছাপের বোতামে চাপ দিয়ে দেন। ফলে বিজেপির বাক্সে ভোটটি পড়ে যায়।

ফলে বহুজন পার্টির প্রার্থী যোগেশ ভার্মার চেয়ে বিজেপি প্রার্থী ভোলা সিং এক ভোটে এগিয়ে যান।

এতে খুবই অনুতপ্ত পবন। নিজের প্রতি বিরক্ত হয়ে সোজা বাড়ি চলে আসেন। এসে কাচি দিয়ে নিজের বাম হাতের আঙুল কেটে ফেলেন পবন। এ নিয়ে অবশ্য তিনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। যেটি ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এর আগে প্রথম দফার নির্বাচন হয় ১১ এপ্রিল। ১৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯১ আসনে ভোট হয়। সেদিন প্রথম ধাপে ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের ৮টি আসন, মহারাষ্ট্রের ৭, বিহারের ৪, অরুণাচল প্রদেশের দুটি এবং আসামের পাঁচটি প্রদেশে ভোট অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে ভোট হয়। ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯ রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে ভোট হবে।

সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর

বিশ্বের শীর্ষ ১০ ধনী মুসলিম ব্যবসায়ী

বিশেষজ্ঞের মতে জীবনের যে ৫ ক্ষেত্রে মুখ না খোলাই ভাল

জানেন কী, কাবাঘর কোন পাহাড়ের পাথর দিয়ে নির্মিত?

পুরুষের যে অভ্যাসগুলো নারীরা একেবারেই অপছন্দ করেন

গরমে ভালো ঘুম না হলে যা করবেন?

লবঙ্গ খেলেই যে ৮টি রোগের খেল খতম হবে নিমিশেই…

যে কারণে আপনার স্ত্রী ফেরেশতাদের অভিশাপ পেতে পারে

চট্টগ্রামে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ১৭

রংপুরে বজ্রপাতে এক শিক্ষার্থীর মৃত্যু : আহত ২

কাবা শরিফের গিলাফ কালো হয় কেনো? জানেন কি…

আখাউড়ায় জেলা প্রশাসকের চেয়ারম্যান ও সচিবদের কর্মশালাসহ অফিস পরিদর্শন

শিশুর বুদ্ধি বিকাশে যে কাজ গুলি অবশ্যই করা প্রয়োজন