সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

না-ফেরার দেশে অভিনেতা সালেহ আহমেদ

news-image

কিছুক্ষণ আগেই গুরুতর অসুস্থ অবস্থায় আজ দুপুরে সিসিউতে স্থানান্তরিত করা হয়েছে অভিনেতা সালেহ আহমেদকে। কিন্তু কয়েক মুহূর্ত পরেই এলো দুঃসংবাদ। না-ফেরার দেশে পাড়ি দিয়েছেন ৮৩ বছর বয়সী এই মেধাবী জনপ্রিয় অভিনেতা। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বুধবার বেলা ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আজ দুপুরে এই অভিনেতার শ্যালক আওয়াল চৌধুরী জানান, সালেহ আহমেদকে গুরুতর অসুস্থ অবস্থায় অ্যাপোলোর সিসিইউতে ভর্তি করা হয়েছে। তিনি বলেছিলেন, ‘তার শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। শরীরের মূল অরগ্যানগুলো ঠিকমতো কাজ করছে না। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।’

বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে আবারও অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন অভিনেতা সালেহ আহমেদ। নানা রোগে আক্রান্ত হয়ে সালেহ আহমেদ গত দুই বছর বিছানায় কাটাচ্ছিলেন। ২০১১ সালে স্ট্রোকের পর থেকে তার চিকিৎসার খরচ বহন করতে কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হয় এই অভিনেতার পরিবারের সদস্যদের। তবে গত জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিনেতার পাশে দাঁড়ান। তার চিকিৎসার জন্য ২৫ লাখ টাকা দেন সঞ্চয়ী পত্র হিসেবে। এখন সেই টাকাতেই তার চিকিৎসা চলেছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে নিয়মিত অভিনয় করতেন সালেহ আহমেদ। ১৯৯১ সাল থেকে অবসর গ্রহণের পর জনপ্রিয় নির্মাতা হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন স্বাধীনতা পদক।

ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের পর নির্মাতা হুমায়ূন আহমেদের সঙ্গে নিয়মিত কাজ করেছেন সালেহ আহমেদ। প্রচুর প্রশংসা কুড়িয়েছেন অভিনয় করে। বিশেষ করে কমেডি চরিত্রে নিয়মিত অভিনয় করতেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

এ জাতীয় আরও খবর

এরশাদের স্বপ্ন পুরণে কাজ করতে চান সাদ

ঢাবিতে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় কাগজপএ বিহীন ডাক্তার আটক,অবশেষে মুচলেকায় মুক্ত

পরিবর্তন ছাড়াই ফাইনালে বাংলাদেশ দল

স্কুল পরিদর্শনে গিয়ে পাঠদান করলেন নাসিরনগরের ইউএনও

ফতুল্লা থেকে ৩ জন নব্য জেএমবির সদস্য আটক : মনিরুল ইসলাম

মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ

পান্তা ভাত খাবার উপকারিতাগুলো জেনে নিন।

ভিসির পদত্যাগের দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ্বাবিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

যেভাবে পাবেন ফাইনাল ম্যাচের টিকিট

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও