বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে কেনাকাটার ফিচার

news-image

অনলাইন ডেস্ক : ফেসবুকের মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের মাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে কেনাকাটা করার ফিচার। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যান জোসে ফেসবুকের ডেভেলপারদের এক সম্মেলনে এমন ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমটির অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

সম্মেলনে জাকারবার্গ জানান, হোয়াটসঅ্যাপ এ এমন ফিচার আসতে যাচ্ছে যার মাধ্যমে অ্যাপ থেকেই কেনাকাটা করতে পারবেন এর ব্যবহারকারীরা। অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠানগুলোও সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন এখানে।

এদিকে এরইমধ্যে ভারতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্থ পরিশোধের সুবিধা পরীক্ষামূলকভাবে চালু করেছে ফেসবুক। এছাড়াও ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ ফিচারও চালু আছে যেখানে ব্যবসায়ীরা তাদের প্রোফাইল এবং যোগাযোগের তথ্য প্রকাশ করতে পারছেন। ফেসবুক সূত্রে জানা যায়, এই হোয়াটসঅ্যাপ বিজনেসেই এমন ফিচার আনা হচ্ছে যেখানে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন।

তবে এজন্য হোয়াটসঅ্যাপের আলাদা কোনো অ্যাপ বা ভার্সন ইন্সটল করতে হবে না ব্যবহারকারীদের। বর্তমান অ্যাপটি ব্যবহার করেই এ সুবিধা পাবেন প্ল্যাটফর্মটির ব্যবহারকারীরা। হোয়াটসঅ্যাপ বলছে, এ ফিচার সুবিধার ফলে বিশ্বের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা ও ব্যবসা প্রতিষ্ঠান দারুণভাবে লাভবান হবে। বিশেষ করে যাদের ওয়েবসাইট বা ই-কমার্স তৈরি করার মতো অবকাঠামো বা মূলধন নেই তারা এখান থেকে সুবিধা পাবেন। আর এর মাধ্যমে হোয়াটসঅ্যাপও একটি লাভবান প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশা ফেসবুকের।

জাকারবার্গ জানান, ভারত এবং বেশ কয়েকটি দেশে পরীক্ষামূলকভাবে চলা হোয়াটসঅ্যাপ পেমেন্টস সেবা খুব শিগগিরই সারাবিশ্বে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে ঠিক কবে নাগাদ এমনটা করা হবে সেবিষয়ে কিছু জানাননি জাকারবার্গ।

বাংলানিউজটোয়েন্টিফোর

এ জাতীয় আরও খবর

বিয়ের পরও একাধিক সম্পর্ক, বোমা ফাটালেন রাজ্জাক

অর্ধেক টাকাসহ চোরকে খুঁজে পেলেন অনন্ত জলিল

‘প্রতিপক্ষের ভয়ে’ মিন্নির পক্ষে ছিল না কোনো আইনজীবী

যে কারণে দাফনের ৪৭ দিন পরে কবর থেকে ব্যবসায়ীর লা’শ উত্তোলন

এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের

রিফাত হ’ত্যায় মিন্নি জড়িত থাকার যে প্রমাণ পেল পুলিশ

বন্যার পানিতে রেললাইন ডুবে ট্রেন চলাচল বন্ধ

পুরান ঢাকায় ভবন ধস: একজনের লা’শ উদ্ধার

কুপ্রস্তাবে না বলায় ২৩ বার অস্ত্রের কোপ, সেই নারী এখন ব্যারিস্টার!

ছাত্রীদের যৌ’ন হে’নস্থা অভিযোগে রাস্তায় শিক্ষককে ‘বিবস্ত্র’ করে মা’রধর

অসামজ্ঞস্যপূর্ণ সম্পদের মালিক সাব রেজিষ্ট্রি অফিসের পিওন: দুদকের মা’মলা

প’রকীয়ায় বাধা: রিফাতকে ‘টাইট’ দিতে চেয়েছিল মিন্নি!