বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

জিপিএ-৫ পেয়ে দুশ্চিন্তায় বাঞ্ছারামপুরের দরিদ্র মেধাবী ছাত্র হৃদয়

news-image

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সদর উপজেলার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন হৃদয় বিশ্বাস। হতদরিদ্র পরিবারে জন্ম নেয়া এই মেধাবী শিক্ষার্থী ,পেশায় কামার পিতা দিলিপ কুমার বিশ্বাসের সাথে ছোট বেলা থেকেই দা,বটি,ছুরী উত্তপ্ত আগুনে বানিয়ে বানিয়ে পড়াশুনা করে বড় হয়েছেন। টাকার মুখ দেখেনি পরিবারটি।২ বোন ২ ভাইদের মধ্যে হ্নদয় মেঝো সন্তান।সংসারে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। টাকার অভাবে কলেজে ভর্তি হওয়া নিয়েও অনিশ্চিয়তা দেখা দিয়েছে তার। জিপিএ-৫ পেয়েও দুশ্চিন্তায় ভুগছেন হৃদয়।

হ্নদয় বলেন, জন্মের পর থেকে কষ্ট করতে করতে আজ এ পর্যন্ত এসেছি। আমার বাবা একজন সামান্য কামার।কোরবানি ঈদ এলে মুৃটামুটি কাজ জোটে।নতুবা বাদবাকী সময়গুলোতে খেয়ে না খেয়ে দিন পাড়ি দিতে হয়। বাবা যা আয় করে তা দিয়ে আমাদের সংসার চলে না। তাছাড়া মা অসুস্থ। তার চিকিৎসার ওষুধও কিনে দিতে পারে না বাবা।

তিনি বলেন, পঞ্চম শ্রেণিতে বসেই পড়ালেখা বন্ধ হয়ে গিয়েছিল। পওে, এলাকাবাসীর সহযোগিতায় পড়ালেখা চালু হয়। বহুদিন আমাকে না খেয়ে স্কুলে যেতে হয়েছে।

হ্নদয় বলেন,আমার বাবাও খুব অসুস্থ্য।তাই,ভাড়ার দোকানে আমাকেই দা-বটি বানিয়ে দৈনিক দেড়/দুশো টাকা আয় হয়।আবার কোন কোন দিন খালি হাতে ফিরতে হয়।

তিনি আরও বলেন, বিদ্যালয়ের শিক্ষকরা আমাকে অনেক সহযোগিতা করেছেন। স্যাররা বিনা বেতনে পড়াশোনার সুযোগ দিয়েছেন। আজ লেখাপড়ার ব্যয় বহন করার মতো কেউ নেই। এ জন্য চিন্তায় আছি আমি লেখাপড়া করতে পারব কি না?

হ্নদয়ের শুভাকাংখী এক বড় ভাই বিজয় কুমার দেব ভূট্রো বলেন, হ্নদয়ের ছোটবেলা থেকেই ওর পরিবারের অস্বচ্ছলতা ছিল। কলেজে ভর্তি হতে গেলে বহু টাকার দরকার। সেখানে লেখাপড়া করতে অনেক টাকার প্রয়োজন। আসলে ওর মেধা আছে, কিন্তু টাকা নেই। সমাজের বিত্তবানরা ওর পাশে দাঁড়ালে সে লেখাপড়া ভালোভাবে করতে পারে।

মেধাবী শিক্ষার্থী হ্নদয়কে সহযোগিতা করতে পারেন আপনিও।আর হ্নদয়ের সিভিল ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন বাস্তবায়িত করতে পারেন।

এ জাতীয় আরও খবর

অ’স্ত্রসহ যুবলীগ নেতা খালেদ আটক

২ ধ’র্ষককে ফাঁ’সিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ

উড়ন্ত সূচনার পর দ্রুত ফিরে গেলেন তিন ব্যাটসম্যান, খেলাটি দেখুন এখানে(সরাসরি)

যুবলীগ নেতা খালেদের বাসায় তল্লাশি চালাচ্ছে র‍্যাব

ফকিরাপুলে ক্যাসিনোতে অভিযান : ১৪২ নারী-পুরুষ আটক

ভালো শুরুর পর ফিরে গেলেন দুই ওপেনার, খেলাটি দেখুন (সরাসরি)

ব্যাটিংয়ে ঝড় তুলছেন লিটন, খেলাটি দেখুন (সরাসরি)

হিন্দি চাপিয়ে দিলে মানবো না, অমিত শাহকে রজনীকান্ত

পেঁয়াজ ৮০ টাকাই, ‘সয়ে গেছে মানুষের’

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ,দলে তিন পরিবর্তন, অভিষেক দু’জনের খেলাটি দেখুন (সরাসরি)

তিনদিনে সৌদি থেকে ফিরলেন ৩৮৯ বাংলাদেশি

রোহিঙ্গাদের এনআইডি করে কোটিপতি ইসি’র অফিস সহায়ক জয়নাল!