সোমবার, ২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

গ্যাটকো দুর্নীতি মামলা : আজ আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

news-image

নিজস্ব প্রতিবেদক : গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে আজ মঙ্গলবার তিনি আদালতে যেতে পারবেন না বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। এর আগে কয়েকবার শুনানির তারিখ থাকলেও অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা হয়নি।

গতকাল সোমবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম জানান, খালেদা জিয়া আদালতে যেতে পারবেন কি না সে বিষয়ে জানতে চেয়ে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিলেন। ওই চিঠির জবাবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, আদালতে যাওয়ার মতো শারীরিক অবস্থা এখন খালেদা জিয়ার নেই। তাই মঙ্গলবার তিনি আদালতে যেতে পারছেন না।

জেলার মাহাবুবুল ইসলাম আরও বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ছাড়পত্র পাওয়ার পরপরই খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে নিয়ে যাওয়া হবে। এ বিষয়ে সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলার বিচারকাজ আজ থেকে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত বিশেষ আদালতে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে সোমবার আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। এতদিন ধরে মামলাটির বিচারকাজ চলছিল পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া দণ্ডিত হন। পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে এই কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর গত বছরের সেপ্টেম্বরে আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন দিয়ে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের কক্ষকে অস্থায়ী বিশেষ আদালতে ঘোষণা করে। সেখানে অনুষ্ঠিত হয় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ।

বর্তমানে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে নাইকো দুর্নীতি মামলার বিচার অনুষ্ঠিত হচ্ছিল। খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা বড় পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার বিচার অনুষ্ঠিত হচ্ছিল পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে। খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হওয়ার পর থেকে তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

এ জাতীয় আরও খবর

বিদেশী ব্র্যান্ডের নামে আলমাস, বিডি বাজেট বিউটি, মোস্তফা মার্টে নকল কসমেটিক্স!

প্রতারণা: সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!

যে সব অস্ত্রের কারণে ইরানকে ভয় পায় আমেরিকা-ইউরোপ

সরকারি কর্মকর্তা-কর্মচারীকে কী বলে ডাকবেন- জানতে চেয়ে আবেদন!

অ্যাপল বয়কটের ঘোষণা দিচ্ছে চীনারা

নিজস্ব অপারেটিং সিস্টেম ‘হংমেং’ আনছে হুয়াওয়ে

সময়ের আগেই তৈরী ৩ সেতু, বরাদ্দের ৭০০ কোটি টাকা ফেরত দিল জাপানিরা

কে এই ব্যারিস্টার রুমিন ফারহানা?

উচ্চ শ্রেণীর সঙ্গে চেয়ারে খেতে বসায় পিটিয়ে হত্যা

ঘর থেকে পুলিশের মরদেহ উদ্ধার

মাশরাফি হিরো হলে ভালোই লাগবে: পূজা চেরি

কিউবায় আবিষ্কার হলো মরণ রোগ ক্যান্সারের টিকা, রোগমুক্ত হবে শতকোটি মানুষ