বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

গ্যাটকো দুর্নীতি মামলা : আজ আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

news-image

নিজস্ব প্রতিবেদক : গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে আজ মঙ্গলবার তিনি আদালতে যেতে পারবেন না বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। এর আগে কয়েকবার শুনানির তারিখ থাকলেও অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা হয়নি।

গতকাল সোমবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম জানান, খালেদা জিয়া আদালতে যেতে পারবেন কি না সে বিষয়ে জানতে চেয়ে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিলেন। ওই চিঠির জবাবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, আদালতে যাওয়ার মতো শারীরিক অবস্থা এখন খালেদা জিয়ার নেই। তাই মঙ্গলবার তিনি আদালতে যেতে পারছেন না।

জেলার মাহাবুবুল ইসলাম আরও বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ছাড়পত্র পাওয়ার পরপরই খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে নিয়ে যাওয়া হবে। এ বিষয়ে সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলার বিচারকাজ আজ থেকে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত বিশেষ আদালতে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে সোমবার আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। এতদিন ধরে মামলাটির বিচারকাজ চলছিল পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া দণ্ডিত হন। পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে এই কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর গত বছরের সেপ্টেম্বরে আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন দিয়ে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারের কক্ষকে অস্থায়ী বিশেষ আদালতে ঘোষণা করে। সেখানে অনুষ্ঠিত হয় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ।

বর্তমানে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে নাইকো দুর্নীতি মামলার বিচার অনুষ্ঠিত হচ্ছিল। খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা বড় পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার বিচার অনুষ্ঠিত হচ্ছিল পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে। খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি দণ্ডিত হওয়ার পর থেকে তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

এ জাতীয় আরও খবর

বিয়ের পরও একাধিক সম্পর্ক, বোমা ফাটালেন রাজ্জাক

অর্ধেক টাকাসহ চোরকে খুঁজে পেলেন অনন্ত জলিল

‘প্রতিপক্ষের ভয়ে’ মিন্নির পক্ষে ছিল না কোনো আইনজীবী

যে কারণে দাফনের ৪৭ দিন পরে কবর থেকে ব্যবসায়ীর লা’শ উত্তোলন

এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের

রিফাত হ’ত্যায় মিন্নি জড়িত থাকার যে প্রমাণ পেল পুলিশ

বন্যার পানিতে রেললাইন ডুবে ট্রেন চলাচল বন্ধ

পুরান ঢাকায় ভবন ধস: একজনের লা’শ উদ্ধার

কুপ্রস্তাবে না বলায় ২৩ বার অস্ত্রের কোপ, সেই নারী এখন ব্যারিস্টার!

ছাত্রীদের যৌ’ন হে’নস্থা অভিযোগে রাস্তায় শিক্ষককে ‘বিবস্ত্র’ করে মা’রধর

অসামজ্ঞস্যপূর্ণ সম্পদের মালিক সাব রেজিষ্ট্রি অফিসের পিওন: দুদকের মা’মলা

প’রকীয়ায় বাধা: রিফাতকে ‘টাইট’ দিতে চেয়েছিল মিন্নি!