বুধবার, ২২শে মে, ২০১৯ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

বিনা পারিশ্রমিকে সেই কৃষকের ধান কেটে দিলেন শিক্ষার্থীরা

news-image

জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতীতে ধানক্ষেতে আগুন দেয়া কৃষক আবদুল মালেক সিকদারের জমির ধান বিনা পারিশ্রমিকে কেটে দিলেন জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামে গিয়ে মালেকের জমির ধান কাটার কাজে অংশ নেন ১৭ জন শিক্ষার্থী।

গত রোববার (১২ মে) শ্রমিক সংকট, বেশি মজুরি ও ধানের মূল্য কম হওয়ায় উপজেলার বানকিনা গ্রামের কৃষক আবদুল মালেক সিকদার তার ধানক্ষেতে আগুন দেন। ক্ষেতে আগুন দেয়ার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। এরই পরিপ্রেক্ষিতে কৃষক আবদুল মালেকের জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেন জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

ধান কাটতে আসা শিক্ষার্থী কৃষ্ণ বলেন, টাঙ্গাইলে শ্রমিক সংকটের পাশাপাশি বেশি মজুরি হওয়ায় কৃষকরা তাদের ক্ষেতের ধান কাটতে পারছেন না। কৃষকের এই নির্মম দিনে তাকে সহযোগিতা করতে আমরা সবাই তার ক্ষেতের ধান কাটায় সহযোগিতা করছি। বাজারে শ্রমিকের মজুরি অনেক বেশি; তাই আমরা স্বেচ্ছায় তার ক্ষেতের ধান কাটতে এসেছি।

কৃষক মালেক সিকদার বলেন, ক্ষোভে ধানক্ষেতে আগুন দিয়েছিলাম। খবর পেয়ে আজ দুপুরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমার ক্ষেতের ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়ায় আমি অভিভূত হয়েছি। এই ধান কাটায় শ্রমিক মজুরি বাবদ ৪২০০ টাকা, তিন বেলা খাওয়াসহ থাকার ব্যবস্থা করা থেকে মুক্ত হলাম। শিক্ষার্থীরা তার ২৮ শতাংশ জমির ধান কেটেছে বলেও জানান এই কৃষক।

এ জাতীয় আরও খবর

বিশ্বকাপের আগে দারুণ সুখবর পেলেন সাকিব

জনসংখ্যা বাড়াতে মেয়র দেবেন ভায়াগ্রা!

রমজান মাস শেষ হলেই তিন নামকরা পণ্ডিতের মৃত্যুদণ্ড দেবে সৌদি আরব

হিরো আলমের জেল জীবন নিয়ে ভিডিও গান

২ স্কুলছাত্রকে অপহরণের সময় ‘রোহিঙ্গা’ পাচারকারী আটক

৭ হাজার রোজাদার নিয়ে ইফতার করলেন মেয়র গোলাম মাহফুজ চৌধুরী

ধর্ষণের ব্যাপকতার একটি কারণ ওয়াজ মাহফিলে নারীবিদ্বেষী বক্তৃতাঃ খুশী কবীর

টয়লেট শেষে হাত ধোয় না ৬০% পুরুষ

সরকারি সংস্থাগুলো টাকা না দিলে বিদ্যুতের লাইন কেটে দিনঃ প্রধানমন্ত্রী

অভিমানে দেশ ছাড়ছেন ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ!

নিজের মেয়েকেই টিকিট দিল না রেলমন্ত্রী!

কাউন্টারে গিয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটলেন রেলমন্ত্রী