বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

কোলবালিশ পেঁচিয়ে ঘুমালে চর্বি কমে: মমতা

news-image

নির্বাচনী জনসভায় গিয়ে জনগণকে ফিটনেস টিপস দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে এক জনসভায় টানা সাত মিনিট ধরে স্বাস্থ্য নিয়ে পরামর্শ দিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়াল জানায়, ধারণা করা হচ্ছিল, বিদ্যাসাগরের মুর্তি ভাঙার ঘটনায় বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্য দেবেন তৃণমূল নেত্রী। কিন্তু তিনি সেখানে দলীয় সমর্থকদের ফিটনেস টিপস দেন।

নিয়মিত হাঁটা থেকে শুরু করে কীভাবে কোলবালিশ পেঁচিয়ে শুলে পেটের বাড়তি চর্বি ঝরে যায়, সব বললেন একে একে। সমাবেশে মমতা বলেন, “এখান থেকে গিয়েই আমায় রোড শো করতে হবে। রোড শো মানে গাড়িতে চেপে নয়। আমি গাড়িতে চেপে রোড শো করি না। পায়ে হেঁটে করি। টানা দাঁড়িয়ে রোড শো করলে পা ফুলে যায়।”

এরপরই মমতা স্বাস্থ্য সচেতনতা নিয়ে একের পর এক বলতে থাকলেন। তিনি বলেন, আমি তো এক জায়গায় পাঁচ মিনিটের বেশি বসি না। অফিসে যখন কাজ করি তখন চক্কর কাটি। দাঁড়িয়ে দাঁড়িয়ে ফাইল দেখি। আমি রোজ ২০ কিলোমিটার হাঁটি। হাঁটলে আমার মাথা হাঁটে, ব্রেন হাঁটে। এটা আমি কবিতাতেও লিখেছি। মমতা বলেন, “আগে মশলা বাটলে, তরকারি কাটলে, কাপড় কাচলে শরীরের ব্যায়াম হতো। কিন্তু এখন তো সব মেশিন। আমরা সব মেশিনে ঢুকে গেছি।”

তৃণমূল নেত্রী আরও বলেন, “আমি মনে করি ওল্ড ইজ গোল্ড। দেখবেন আগেকার লোকেরা সাজিয়ে ভাত খেতে দিত। আর বাড়ির অভিভাবককে মাছের মাথাটা দিত। কারণ ওই মাথায় ঘিলু থাকে, সেটা মাথায় গেলে ব্রেনটা কাজ করে। বাড়ির অভিভাবককে ঠিক থাকতে হবে। না হলে চলবে না। আগেকার লোকেরা কোলবালিশ নিয়ে শুতো। কারণ কোলবালিশ ইউজ করলে পেটের বাড়তি চর্বি কমিয়ে দেয়।”

স্বাস্থ্য সচেতন এ নারী নেত্রী বলেন, “দেড় মাস ধরে মিটিং করছি। অনেকে জিজ্ঞেস করে, দিদি আপনার গলা ভাঙেনি? আমি বলি না। ভেঙেছে। তবে অতটা ভাঙেনি। কারণ আমি গলাতেও ব্যায়াম করি।” মমতার হাঁটার নেশা অনেকেরই জানা। সুযোগ পেলে রাজ্য সচিবালয়ের বিশাল ছাদেও কয়েক চক্কর হেঁটে আসেন তিনি। অনেক সময় চলে যান পার্কেও। তার সঙ্গে তাল মেলাতে গিয়ে অনেক তরুণ নেতাকর্মীরাও হাঁফিয়ে ওঠেন ।

এ ছাড়া ঘরোয়া বৈঠকে শরীরের প্রতি যত্ন নিতে প্রায়ই নেতাদের পরামর্শ দেন তিনি। এক এমপির পেট বেড়ে যাওয়ায় বকাও দিয়েছিলেন তিনি। কিন্তু নির্বাচনী জনসভায় এ প্রথম ফিটনেস টিপস দিলেন তিনি।

এ জাতীয় আরও খবর

এরশাদের সমাধি অঙ্গনে কুরআনখানি দোয়া ও মিলাদ মাহফিল

এরশাদের শূন্য আসন জাতীয় পার্টি ধরে রাখতে পারবে কি !

বিপুল সম্পত্তির কারণেই এরিক এরশাদকে নিয়ে টানা হ্যাচড়া

১৩ দিন পর ক’বর থেকে সেই স্কুলছাত্রীর ‘লা’শ উত্তোলন’

শিশুর কা’টা মা’থা নিয়ে ঘোরাফেরা, পি’টিয়ে ‍যুবককে হ’ত্যা

রংপুরে বন্যায় মৎস্যখাতের ব্যাপক ক্ষয়ক্ষতি :হতাশায় চাষীরা

মিন্নির পক্ষে লড়তে চান ওসি মো’য়াজ্জেমের আইনজীবী

ব্রাহ্মণবাড়িয়ায় কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

গাইবান্ধায় ভয়াবহ রূপ নিয়েছে বন্যা, ৫ লক্ষাধিক মানুষ পানিবন্দি

স্বামীর অনুপস্থিতিতে বহুগামিতা, গোপনে সন্তান হত্যা, ধরিয়ে দিল গ্রামবাসী

ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-গুলি ও ইয়াবাসহ আটক ৩

শিক্ষককে ডেকে এনে ন’গ্ন তরুণীর সঙ্গে ভিডিও ধারণ, মারধর করে চাঁদা দাবি