শনিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

অ্যালেনকেই ‘টার্গেট’ করেছিলেন মোসাদ্দেকরা

news-image

স্পোর্টস ডেস্ক।। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সবচেয়ে ঘৃণিত ব্যক্তি কি এখন ফাবিয়ান অ্যালেন? এর উত্তর ‘হ্যাঁ’ হোক বা ‘না’, এমন প্রশ্ন করা মোটেও অযাচিত নয়। ক্যারিবিয়ান এই পেসারের এক ওভারই তো শুক্রবার (১৭ মে) দুমড়েমুচড়ে দিয়েছে উইন্ডিজের ত্রিদেশীয় সিরিজ জয়ের স্বপ্ন!

দ্রুত কিছু উইকেট তুলে নিয়ে বাংলাদেশ উপর বেশ ভালো চাপ প্রয়োগ করেছিল উইন্ডিজ। গত বছরের শেষদিকে অভিষিক্ত ফাবিয়ান অ্যালেন ইনিংসের ২২তম ওভারটা করতে এসেই বাঁধালেন দলের বিপত্তি। তার ঐ এক ওভারেই মোসাদ্দেক তুলে নেন ২৫ রান। দেশের ক্রিকেটের ইতিহাসের দ্রুততম ফিফটি তুলে নেওয়ার পাশাপাশি ঐ ওভারেই মোসাদ্দেক প্রায় নিশ্চিত করে ফেলেন দলের জয়। পরের ২ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল মাত্র ২ রান!

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সাথে আলাপকালে মোসাদ্দেক জানান, সঙ্গী মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে তিনি পরিকল্পনা করেছিলেন অ্যালেনের ওভারেই তাণ্ডব চালানোর। তাতে সফল হওয়ায় দলকে জয় এনে দেওয়ার স্বস্তি পেয়েছেন মোসাদ্দেক। তিনি বলেন, ‘যখন ব্যাটিংয়ে যাই একটা বিষয়ই কাজ করছিল যে আমাকে ইতিবাচক ক্রিকেট খেলতে হবে। তখন পরিস্থিতি খুব বেশি সহজ ছিল না। চেষ্টা করছিলাম যেমন বল হবে সে অনুযায়ী খেলব।’

‘আমি শুধু এটাই করেছি। ঐ ওভারে (ফাবিয়ান অ্যালেন) যখন একটা ছক্কা হলো মনে হলো, এ ওভারে রান যতটা এগিয়ে নেওয়া যায়।’– বলেন মোসাদ্দেক। তবে জয় যে এই ওভারেই প্রায় নিশ্চিত হয়ে যাবে তা হয়ত মোসাদ্দেক-রিয়াদও ভাবেননি। ২৫ রান বিলি করে বসা ২৪ বছর বয়সী অ্যালেনই হয়ত তাই নিজেকে ভিলেন ভাবছেন! মোসাদ্দেকের ভাষ্য, ‘৩ ওভারে ২৭ রান দরকার ছিল। ঐ ওভারটা আমরা টার্গেট করেছিলাম, রানটা এগিয়ে রাখব।’ উৎস : বিডিক্রিকটাইম।

এ জাতীয় আরও খবর

একাধিক পুরুষের সঙ্গে প’রকীয়া: কসাই ডেকে স্ত্রীকে জ’বাই করলেন স্বামী

ভারতীয় গণমাধ্যম যেভাবে দেখছে পিয়া সাহার অভিযোগ

আমরা কেমন দল ‘টি-টোয়েন্টি’ বিশ্বকাপে দেখাব: রশিদ খান

ইউএনও নিজেই বানভাসি!

অজ্ঞান করে ৫ বছরের শিশু নিয়ে পালানোর সময় নারী আটক

আইসিইউতে ভর্তি শিক্ষামন্ত্রীর স্বামী

তুরস্কে শ্রেষ্ঠ শিক্ষার্থী হলেন বাংলাদেশের রাশেদ

অবসর নয়, আর্মিতে যোগ দিতে দল ছাড়লেন ধোনি

ইংল্যান্ড অধিনায়কও বললেন ফাইনালের ফল ‘ন্যায্য হয়নি’

মসজিদ থেকে রিয়েলভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে গেলেন হজ কর্মকর্তা

যুক্তরাষ্ট্রে কৃত্রিম কিডনি আবিষ্কারে বাংলাদেশি বংশোদ্ভূত বিজ্ঞানীর সাফল্য!

মিন্নির বাবার হুমকি, আমার মেয়ের কিছু হলে আমি আ’ত্মহ’ত্যা করমু