বুধবার, ২২শে মে, ২০১৯ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

অ্যালেনকেই ‘টার্গেট’ করেছিলেন মোসাদ্দেকরা

news-image

স্পোর্টস ডেস্ক।। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সবচেয়ে ঘৃণিত ব্যক্তি কি এখন ফাবিয়ান অ্যালেন? এর উত্তর ‘হ্যাঁ’ হোক বা ‘না’, এমন প্রশ্ন করা মোটেও অযাচিত নয়। ক্যারিবিয়ান এই পেসারের এক ওভারই তো শুক্রবার (১৭ মে) দুমড়েমুচড়ে দিয়েছে উইন্ডিজের ত্রিদেশীয় সিরিজ জয়ের স্বপ্ন!

দ্রুত কিছু উইকেট তুলে নিয়ে বাংলাদেশ উপর বেশ ভালো চাপ প্রয়োগ করেছিল উইন্ডিজ। গত বছরের শেষদিকে অভিষিক্ত ফাবিয়ান অ্যালেন ইনিংসের ২২তম ওভারটা করতে এসেই বাঁধালেন দলের বিপত্তি। তার ঐ এক ওভারেই মোসাদ্দেক তুলে নেন ২৫ রান। দেশের ক্রিকেটের ইতিহাসের দ্রুততম ফিফটি তুলে নেওয়ার পাশাপাশি ঐ ওভারেই মোসাদ্দেক প্রায় নিশ্চিত করে ফেলেন দলের জয়। পরের ২ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল মাত্র ২ রান!

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সাথে আলাপকালে মোসাদ্দেক জানান, সঙ্গী মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে তিনি পরিকল্পনা করেছিলেন অ্যালেনের ওভারেই তাণ্ডব চালানোর। তাতে সফল হওয়ায় দলকে জয় এনে দেওয়ার স্বস্তি পেয়েছেন মোসাদ্দেক। তিনি বলেন, ‘যখন ব্যাটিংয়ে যাই একটা বিষয়ই কাজ করছিল যে আমাকে ইতিবাচক ক্রিকেট খেলতে হবে। তখন পরিস্থিতি খুব বেশি সহজ ছিল না। চেষ্টা করছিলাম যেমন বল হবে সে অনুযায়ী খেলব।’

‘আমি শুধু এটাই করেছি। ঐ ওভারে (ফাবিয়ান অ্যালেন) যখন একটা ছক্কা হলো মনে হলো, এ ওভারে রান যতটা এগিয়ে নেওয়া যায়।’– বলেন মোসাদ্দেক। তবে জয় যে এই ওভারেই প্রায় নিশ্চিত হয়ে যাবে তা হয়ত মোসাদ্দেক-রিয়াদও ভাবেননি। ২৫ রান বিলি করে বসা ২৪ বছর বয়সী অ্যালেনই হয়ত তাই নিজেকে ভিলেন ভাবছেন! মোসাদ্দেকের ভাষ্য, ‘৩ ওভারে ২৭ রান দরকার ছিল। ঐ ওভারটা আমরা টার্গেট করেছিলাম, রানটা এগিয়ে রাখব।’ উৎস : বিডিক্রিকটাইম।

এ জাতীয় আরও খবর

বিশ্বকাপের আগে দারুণ সুখবর পেলেন সাকিব

জনসংখ্যা বাড়াতে মেয়র দেবেন ভায়াগ্রা!

রমজান মাস শেষ হলেই তিন নামকরা পণ্ডিতের মৃত্যুদণ্ড দেবে সৌদি আরব

হিরো আলমের জেল জীবন নিয়ে ভিডিও গান

২ স্কুলছাত্রকে অপহরণের সময় ‘রোহিঙ্গা’ পাচারকারী আটক

৭ হাজার রোজাদার নিয়ে ইফতার করলেন মেয়র গোলাম মাহফুজ চৌধুরী

ধর্ষণের ব্যাপকতার একটি কারণ ওয়াজ মাহফিলে নারীবিদ্বেষী বক্তৃতাঃ খুশী কবীর

টয়লেট শেষে হাত ধোয় না ৬০% পুরুষ

সরকারি সংস্থাগুলো টাকা না দিলে বিদ্যুতের লাইন কেটে দিনঃ প্রধানমন্ত্রী

অভিমানে দেশ ছাড়ছেন ছাত্রলীগের সাবেক সভাপতি সোহাগ!

নিজের মেয়েকেই টিকিট দিল না রেলমন্ত্রী!

কাউন্টারে গিয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটলেন রেলমন্ত্রী