বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

মনোনয়ন পেয়ে যা বললেন রুমিন ফারহানা

news-image

নিউজ ডেস্ক।। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে মনোনয়ন দিয়েছে বিএনপি। এরপর সোমবার দুপুর সোয়া একটায় নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা মোঃ আবুল কাসেমের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন। সবকিছু ঠিক থাকলে একটি আসনে একক প্রার্থী থাকায় প্রার্থিতা প্রত্যাহারের দিন শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন রুমিন।

মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, দেশনেত্রী ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া ভিত্তিহীন মামলায় আজ কারাগারে। দল আমার ওপর যে আস্থা রেখেছে বিশেষ করে ম্যাডামের মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা, জনগণ ও দলের পক্ষে কথা বলা- এটি যেন এমপি হয়ে করতে পারি সে জন্য সবার কাছে দোয়া চাই।

সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন,‘আমি সংসদে গিয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার আশু ‍মুক্তির জন্য কথা বলব। দেশ ও জনগণের জন্য কথা বলব।’ তিনি আরো বলেন,‘আমার ওপর যে দায়িত্ব অর্পণ করা হয়েছে তা নিষ্ঠা, সততার সাথে পালন করতে আমি সচেষ্ট থাকব।’

সংরক্ষিত আসনে মনোয়ন দেয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন রুমিন ফারহানা। মঙ্গলবার মনোনয়নপত্র বাছাইয়ের আনুষ্ঠানিকতা শেষ হলে শেরেবাংলা নগরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন বলেও জানান রুমিন ফারহানা।

নির্বাচন কমিশনে মনোয়নপত্র জমা দেয়ার সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন। বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন রুমিন ফারহানা। কিন্তু সেখানে মনোনয়ন দেয়া হয় উকিল আব্দুস সাত্তারকে।

নানা জল্পনা-কল্পনার পর গত মাসে একাদশ জাতীয় সংসদে যোগ দেয় বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা। নিয়মানুযায়ী একজন নারী সংসদ সদস্য পায় দলটি। ফলে তফসিল ঘোষণার পর থেকে সংরক্ষিত নারী আসনে বিএনপির কাকে মনোনয়ন দেয়া হবে তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। এই পদে প্রতিযোগী অনেক থাকলেও নারী এমপির তালিকায় বিএনপির সিনিয়র নেতাদের পছন্দের তালিকার শীর্ষে ছিলেন ব্যারিস্টার রুমিন ফারহানা।

তাছাড়া মনোনয়ন দৌড়ে দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুণ রায় চৌধুরীর সম্ভাবনাও জোরালো ছিল। তিনি দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।

এ জাতীয় আরও খবর

আখাউড়া স্থলবন্দরে দুই দিন আমদানি-রপ্তানি বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত

জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

বাংলায় মাস্টার্স করে পদার্থ-রসায়নের ক্লাস নেন অধ্যক্ষের মেয়ে

হিন্দু ব্যাংক কর্মকর্তার পরিচয় গোপন রেখে মুসলিম স্কুলছাত্রীকে বিয়ে

টাক মাথার ব্যক্তিদের বেশি পুরুষালি মনে করে নারীরাঃ গবেষণা

ফকিরাপুলে যুবলীগ নেতার অবৈধ ক্যাসিনোতে যা যা মিলল

নবম শ্রেণির ছাত্রীকে নিয়ে পালাল স্কুল ছাত্রলীগ সভাপতি

৪০ মিনিট ধরে সার্জারি করে বাঁচানো হলো মাছ

১০০ কোটি টাকা হাতিয়ে বদলে ফেলেন নিজের চেহারা!

বোরকা নিষিদ্ধ হলো নেদারল্যান্ডসে

প্রবাসীর লা’শ বস্তায় ভরে বিলে ফেলে দেন প’রকীয়া প্রেমিকা