সোমবার, ২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

‘বাংলাদেশ কোথায় ছিল আর এখন কোথায়’

news-image

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিশ্বকাপে অংশ নেওয়াটাই একটা সময় ছিল স্বপ্নের মতো। তবে তারাই নিজেদের পঞ্চম বিশ্বকাপ খেলতে গেছে শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে। বাংলাদেশের ক্রিকেটের এমন বাঁকবদলের সঙ্গে বদলে গেছে সমালোচকদের দৃষ্টিভঙ্গিও।

এখন আর বাংলাদেশ দলকে খাটো করে দেখে না কেউ, বরং দেয় যথাযথ সম্মান। একটা সময় বাংলাদেশকে সহ্য করতে হয়েছে সমালোচকদের হাজারো অপমান, কটু কথা। যেসবের জবাবটা এখন মাঠেই দিচ্ছেন টাইগাররা।

তাই তো বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড যাওয়ার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ভারতীয় কোচ রবি শাস্ত্রীর মুখেও শোনা গেলো বাংলাদেশকে নিয়ে প্রশংসা। বাংলাদেশের উন্নতি নিয়ে বেশ উচ্ছ্বাসই দেখা গেছে তার কণ্ঠে ।

বাংলাদেশ ও আফগানিস্তানের উন্নতির কথা মনে করিয়ে দিয়ে শাস্ত্রী স্মরণ করিয়ে দিয়েছেন আসন্ন বিশ্বকাপ সবার জন্য কতটা কঠিন হবে। তিনি বলেন, ‘এটা খুবই কঠিন লড়াই হবে। আপনি যদি ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত দেখেন। দলগুলো শক্তির দিক থেকে খুব কাছাকাছি ব্যবধানে চলে এসেছে। বাংলাদেশ, আফগানিস্তান এরা ২০১৪ সালে কোথায় ছিল আর এখন কোথায়! ওয়েস্ট ইন্ডিজও খুব ভালো করছে। তাই খুবই শক্ত লড়াই হবে বিশ্বকাপে।’

বিশ্বকাপে ভারতের বড় অস্ত্র হতে পারেন তাদের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার অভিজ্ঞতা ভারতের বিশ্বকাপে ভালো করায় বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন অনেকে। ভারতীয় কোচেরও বিশ্বাস বিশ্বকাপে দলের বড় অস্ত্র হবেন ধোনি।

তিনি বলেন, ‘সে আইপিএলে যেভাবে খেলেছে তা সত্যিই অসাধারণ। বিশেষ করে যখন সে ব্যাটিং করেছে। ফুটওয়ার্ক, পাওয়ার হিটিং, সে যখন শট খেলছিল। ও সত্যিই বিশ্বকাপে আমাদের জন্য বড় অস্ত্র হয়ে উঠবে।’

এ জাতীয় আরও খবর

সাহু সেজদা কেন এবং কিভাবে দিতে হয়?

কারাগারে যেমন আছেন সেই ঐশী

পাঠাও চালক ইসমাইল হত্যা : আসামি নোমান গ্রেপ্তার

প্রেমের টানে ইসলাম ত্যাগ করে বিয়ে, অতঃপর…

অভিনেত্রীর বিরুদ্ধে স্বামীকে হত্যাচেষ্টার অভিযোগ

শাশুড়ির নির্যাতন : ২ সন্তানকে নিয়ে গৃহবধূর আত্মহত্যা

প্রেমিকের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফাঁস, ছেলেকে নিয়ে আত্মঘাতী নারী

চিকিৎসক ‘ধাক্কা দিয়ে’ বের করে দিলেন রোগীকে

প্রস্তুত হচ্ছে জাতীয় ঈদগাহ

প্রবাসীদের জন্য সুখবর আসছে বাজেটে

ফের ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ

মালিবাগ ও গুলিস্তানে বোমাহামলার উৎস খুঁজছে গোয়েন্দারা