বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আজকের ম্যাচে সম্ভাব্য একাদশ

news-image

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে বিকেলে মাঠে নামছে টাইগাররা। রোববার কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় পাকিস্তানের বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী।

চলতি মাসেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অংশগ্রহণের মধ্য দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি অনেক আগেই শুরু করেছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্ট জুড়ে পারফরমেন্সে উজ্জ্বল ছিলো টাইগাররা। স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় মাশরাফির দল।

বাংলাদেশ যেখানে আত্মবিশ্বাসে টগবগ করছে, সেখানে বিধ্বস্ত অবস্থায় রয়েছে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ও ইংল্যান্ড সিরিজে চারটিসহ টানা দশ ম্যাচ হারের ক্ষত নিয়ে বিশ্বকাপের মঞ্চে পা রাখে। মূল লড়াইয়ে নামার আগে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে বড় ধরনের ধাক্কা খেল পাকিস্তান। আফগানিস্তানের কাছে হারের স্বাদ নেয় সরফরাজের দল।

তাই বাজে অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয় চায় পাকরাও। সাম্প্রতিক পারফরমেন্সের দিক থেকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে থাকলেও ম্যাচটাকে হালকাভাবে নিতে নারাজ লাল-সবুজের প্রতিনিধিরা। আর তাই দলের খেলোয়াড়দের পারফরমেন্সের চুলচেরা বিশ্লেষণ করেই মাঠে নামানো হবে সেরা একাদশ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, আজ তামিমের সঙ্গী হচ্ছেন সৌম্য সরকার। তিনে ব্যাট করবেন সদ্য ইনজুরি কাটিয়ে উঠা সাকিব আল হাসান। চারে মুশফিকুর রহিম, পাঁচে রিয়াদ, ছয়ে সৈকত, আর সাতে সাব্বির।

দলের স্পিন অ্যাটাকে সাকিবের সঙ্গে হচ্ছেন মিরাজ। আর তিন পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফির সঙ্গী হতে পারেন সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান।

সূত্রটি আরও জানায়, ইনজুরি থেকে সেরে উঠলেও এখনও পুরোপুরি নন দলের তারকা পেসার রুবেল হোসেন। আর তাই পাকিস্তানের বিপক্ষে সেরা একাদশে তাকে রাখা হচ্ছে না।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান।

এ জাতীয় আরও খবর

অ’স্ত্রসহ যুবলীগ নেতা খালেদ আটক

২ ধ’র্ষককে ফাঁ’সিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ

উড়ন্ত সূচনার পর দ্রুত ফিরে গেলেন তিন ব্যাটসম্যান, খেলাটি দেখুন এখানে(সরাসরি)

যুবলীগ নেতা খালেদের বাসায় তল্লাশি চালাচ্ছে র‍্যাব

ফকিরাপুলে ক্যাসিনোতে অভিযান : ১৪২ নারী-পুরুষ আটক

ভালো শুরুর পর ফিরে গেলেন দুই ওপেনার, খেলাটি দেখুন (সরাসরি)

ব্যাটিংয়ে ঝড় তুলছেন লিটন, খেলাটি দেখুন (সরাসরি)

হিন্দি চাপিয়ে দিলে মানবো না, অমিত শাহকে রজনীকান্ত

পেঁয়াজ ৮০ টাকাই, ‘সয়ে গেছে মানুষের’

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ,দলে তিন পরিবর্তন, অভিষেক দু’জনের খেলাটি দেখুন (সরাসরি)

তিনদিনে সৌদি থেকে ফিরলেন ৩৮৯ বাংলাদেশি

রোহিঙ্গাদের এনআইডি করে কোটিপতি ইসি’র অফিস সহায়ক জয়নাল!