বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

সাকিবকে নিয়ে ঝুঁকি নেবে না দল

news-image

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীনই পিঠের ডানপাশের পেশিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। যে কারণে খেলতে পারেননি ফাইনাল ম্যাচটি। তবে কয়েকদিন বিশ্রাম নিয়েই অনুশীলনে ফিরেছেন তিনি।

লেস্টার ও কার্ডিফে দলের সঙ্গে ব্যাটিং-বোলিং ঝালিয়ে নিয়েছেন নিজের মতো করেই। তবু বিশ্বকাপ শুরুর আগে বিশ্বসেরা এ অলরাউন্ডারের ব্যাপারে কোনো ঝুঁকি নেবে না বাংলাদেশ ক্রিকেট।

তাই বিশ্বকাপের আগে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে বিশ্রামেই রাখা হতে পারে সাকিবকে। তবে এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি ম্যানেজম্যান্টের পক্ষ থেকে।

শেষমুহূর্তে কোনো পরিবর্তন না এলে আজ (রোববার) পাকিস্তানের বিপক্ষে ম্যাচে নামবেন না সাকিব। এমনকি ফিজিও এবং ডাক্তারদের শতভাগ সবুজ সংকেত ছাড়া ভারতের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচেও দেখা যাবে না সাকিবকে।

শুধু সাকিব নয়, মূলত প্রস্তুতি ম্যাচগুলোতে প্রায় সবার ব্যাপারেই সচেতন টিম ম্যানেজম্যান্ট। অন্যান্য দলগুলোর প্রস্তুতি ম্যাচ থেকে আসা ইনজুরির খবরে আরও বেশি সতর্কতা অবলম্বন করছে দল।

তাই পাকিস্তানের বিপক্ষে আজকের প্রস্তুতি ম্যাচে খেললেও, ভারতের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচটিত খেলার সম্ভাবনা নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের। এছাড়াও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে হয়তো দেখা যাবে কয়েক ওভার বোলিং করতে।

এ জাতীয় আরও খবর