বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

ইসিতে নতুন সচিব আলমগীর, স্থানীয় সরকারে হেলালুদ্দীন

news-image

নির্বাচন কমিশনে (ইসি) নতুন সচিব হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে নিয়োগ দিয়েছে সরকার। অন্যদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে।

এ ছাড়া সচিব পদে আরও রদবদল করা হয়েছে। রোববার পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) সুবীর কিশোর চৌধুরীকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান করা হয়েছে।বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) বেগম শাহীন আহমেদ চৌধুরীকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) মুনশী শাহাবুদ্দীন আহমেদকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাসনাকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। এ ছাড়া ঢাকা বিভাগের কমিশনার (অতিরিক্ত সচিব) কেএম আলী আজমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।আরেক আদেশে জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) বেগম জাহানারা পারভীনকে গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক এবং পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব বেগম কাজল ইসলামকে জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক করা হয়েছে।

খুলনা বিভাগের অতিরিক্ত কমিশনার (অতিরিক্ত সচিব) সুভাষ চন্দ্র সাহাকে জাতীয় সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের (কক্সবাজার) মহাপরিচালক করা হয়েছে।পৃথক আরেক আদেশে সেতু বিভাগের অতিরিক্ত সচিব গৌরাঙ্গ চন্দ্র মোহন্তকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে বদলি করা হয়েছে।প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক সুলতান মাহমুদকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

বিএফআইডিসি চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বেগম সীমা সাহাকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে। আর অর্থনৈতিক বিভাগের অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেনকে সেতু বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

এছাড়া পৃথক আরেক আদেশে স্থানীয় সরকার শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) এজেডএম শারজিল হাসানকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (উপসচিব) মো. হারুন-অর-রশিদকে খাদ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

আবাসিক হোটেলে মিললো দুই বস্তা কনডম

নড়বড়ে রেলপথ ‘সুতা’ দিয়ে বাধা!

শিশুদের জন্য স্কুল খুললেন সানি লিওন

১১তম গ্রেড পাচ্ছেন প্রাথমিকের সহকারী শিক্ষকরা

ঋণের ৬ লক্ষ টাকা আত্মসাত করার জন্যই খুন করে প্রেমিকা

প্রধানমন্ত্রী মোদীর ভাই হয়েও টিন-প্লাস্টিক ভাঙা বিক্রি করে পরিবার চালান!

সাকিব ক্রিকেটের রোল মডেল: লক্ষ্মণ

টিএসসি কক্ষে গভীর রাতে প্রেমিক যুগল আটক: বললেন- ঘুমাচ্ছিলেন

দেশে মোটরসাইকেল শিল্পে কর্মসংস্থান হবে ১৫ লাখ বেকারের

ভারতকে ভয় পেয়ে লাভ আছে? খেলতে হবে, জিততে হবে: মাশরাফি

২ শতাধিক চাকরি দেবে পানি উন্নয়ন বাের্ড, বেতন ২৩,৪৯০ টাকা

প্রকাশ্যে ইভটিজারকে জুতাপেটা স্কুলছাত্রীর