বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

এতিমখানা থেকে বিশ্ববিদ্যালয়ে, বিসিএস ক্যাডারের স্বপ্ন রওশনের

news-image

রওশন আরা বড় হয়েছেন সরকারি এতিম খানায়। বাবা-মা, ভাই-বোন ছেড়ে অন্যরকম পরিবেশে বেড়ে ওঠা এই ছাত্রী নিজেকে মেলে ধরেছেন আপন আলোয়। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া রওশন আরা বিশ্ববিদ্যালয়েও আলো ছড়াচ্ছেন। স্বপ্ন দেখেন বিসিএস ক্যাডার হওয়ার। তবে অর্থের অভাবে তার স্বপ্ন আলোর মুখ দেখবে কিনা এনিয়ে সংশয় রয়েছে। তাই তিনি সরকারের কাছে বিশেষ অনুদানের দাবি জানিয়েছেন।

জানা যায়, খুলনা নগরীর পাইওনিয়ার কলেজ মোড়ে অবস্থিত সরকারি শিশু পরিবারে (বালিকা) বড় হয়েছেন রওশন আরা। এইচএসরি পর তিনি ভর্তি হন খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে। অদম্য এই সংগ্রামী ছাত্রী অনার্স শেষ বর্ষে অধ্যয়ন করছেন। শিশুকালে এতিমখানায় আসা রওশন অারার পারিবারিক পরিচয় নিয়ে কোন আগ্রহ নেই। নিজের পরিচয়েই বড় হতে চান তিনি।

রওশন আরা বলেন, সরকারি শিশু পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। তাদের তত্ত্বাবধানে এবং আন্তরিক সহযোগিতায় আমি এসএসসি, এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছি। এরপর খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে পড়ার চান্স পেয়েছি। বর্তমানে শেষ সেমিষ্টারে আছি আমি। চলতি বছরের মাঝামাঝিতে আমার অনার্স শেষ হচ্ছে। আমি ভবিষ্যতে বিসিএস দিয়ে পুলিশে যোগদান করতে চাই।

সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক (অতিরিক্ত দায়িত্ব) আবিদা আফরিন সাংবাদিকদের বলেন, এখানকার ৩২জন বালিকা বর্তমানে সরকারি চাকরি করছেন। রওশন আরাও একসময় ভালো চাকরি করবে এমন প্রত্যাশা তার।

উল্লেখ্য, ১৯৭২ সালে খুলনায় দশমিক ৪৪ শতক জমির ওপর প্রতিষ্ঠিত হয় সরকারি শিশু পরিবার। এখন পর্যন্ত প্রায় ১৫’শ নিবাসী এখান থেকে সেবা নিয়েছেন। উৎস: ক্যাম্পাসলাইভ২৪.কম

এ জাতীয় আরও খবর

নড়বড়ে রেলপথ ‘সুতা’ দিয়ে বাধা!

শিশুদের জন্য স্কুল খুললেন সানি লিওন

১১তম গ্রেড পাচ্ছেন প্রাথমিকের সহকারী শিক্ষকরা

ঋণের ৬ লক্ষ টাকা আত্মসাত করার জন্যই খুন করে প্রেমিকা

প্রধানমন্ত্রী মোদীর ভাই হয়েও টিন-প্লাস্টিক ভাঙা বিক্রি করে পরিবার চালান!

সাকিব ক্রিকেটের রোল মডেল: লক্ষ্মণ

টিএসসি কক্ষে গভীর রাতে প্রেমিক যুগল আটক: বললেন- ঘুমাচ্ছিলেন

দেশে মোটরসাইকেল শিল্পে কর্মসংস্থান হবে ১৫ লাখ বেকারের

ভারতকে ভয় পেয়ে লাভ আছে? খেলতে হবে, জিততে হবে: মাশরাফি

২ শতাধিক চাকরি দেবে পানি উন্নয়ন বাের্ড, বেতন ২৩,৪৯০ টাকা

প্রকাশ্যে ইভটিজারকে জুতাপেটা স্কুলছাত্রীর

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও থাকছেন আলিম দার!