শুক্রবার, ২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

সাংবাদিকদের মাঝে পারস্পরিক সম্প্রীতি ও সহযোগিতা বাড়াতে হবে

news-image

সাংবাদিকদের প্রতিটি আঞ্চলিক সংগঠনের সদস্যদের মাঝে সম্প্রীতি ও সহযোগিতার মনোভাব জোরদারের মধ্য দিয়েই জাতীয় পর্যায়ে সাংবাদিক সমাজে বৃহত্তর ঐক্যের সৃষ্টি হতে পারে বলে অভিমত প্রকাশ করেছেন সিনিয়র সাংবাদিকরা। গত সোমবার রাজধানীর সেগুনবাগিচায় রয়্যাল হল রেস্টুরেন্টে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকা-বিজেএফডি এর বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিলে তারা এ অভিমত প্রকাশ করেন। সংগঠনের সভাপতি জিটিভি ও সারাবাংলাডটনেটের এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজার সভাপতিত্বে এ অনুষ্ঠানে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ।

বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন অর্থ সম্পাদক এসএম গোলাম সামদানী ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ। শোক প্রস্তাব পাঠ করেন প্রচার সম্পাদক দীপক আচার্য্য। আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেন সংগঠনের উপদেষ্টা, দৈনিক সংবাদ এর ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, সিনিয়র সাংবাদিক রফিকুজ্জামান, মনিরুল ইসলাম মানিক, সোহরাব শান্ত ও কাওসার খোকন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের প্রধান শেখ আদনান ফাহাদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব। অনুষ্ঠানে সংবাদ এর ভারপ্রাপ্ত সম্পাদক চমতকার আয়োজনের জন্য ফোরামের সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ ও মর্যাদা প্রতিষ্ঠার ওপর গুরুত্ব দিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করতে হবে।

সভাপতি ইশতিয়াক রেজা বলেন, বিজেএফডির মত আঞ্চলিক সংগঠনগুলোকে নিজস্ব তহবিল গঠন করে কর্মকান্ড পরিচালনায় স্বাবলম্বী হতে হবে। এক্ষেত্রে সদস্যদের চাঁদা সময়মত পরিশোধ করা দরকার। আলোচনা শেষে ইফতারের আগে সবার মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে বিটিভির দিনার সুলতানা, সমকালের সাজিদা ইসলাম পারুল, সারাবাংলার হাসান আজাদ, আলোকিত বাংলাদেশের সাখাওয়াত হোসেন সুমন, সংবাদ এর রাকিব উদ্দিন, বণিকবার্তার মাহফুজ উল্লাহ, ঢাকা টাইমসের সৈয়দ ঋয়াদ, বিডিনিউজ২৪ এর তাবারুল হক ও দেশ রুপান্তরের পাভেল রহমানসহ প্রায় অর্ধশত সাংবাদিক উপস্থিত ছিলেন।