বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

ছাত্রলীগের বিতর্কিত ১৯ জন বহিষ্কার হচ্ছেন

news-image

ক্যাম্পাস ডেস্ক।। নবগঠিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিত ১৯ নেতাকে বহিষ্কার করা হচ্ছে। একই সঙ্গে বহিষ্কৃতদের পদগুলোকে শূন্য ঘোষণা করে পদবঞ্চিতদের মধ্য থেকে সক্রিয়দেরকে পদ দেওয়া হবে। গতকাল সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেন। এ ছাড়া ঢাকা বিশ^বিদ্যালয়, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটিও দ্রুত ঘোষণা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে পূর্ণাঙ্গ কমিটিকে বিতর্কিত ঘোষণা করে পুনরায় কমিটি করার দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। গোলাম রাব্বানী বলেন, বিতর্কিত ১৬ জনের নাম প্রকাশ পাওয়ার পর তাদেরকে নির্দোষ প্রমাণ করতে সময় বেঁধে দেওয়া হয়েছিল।

তাদের মধ্যে আটজন নিজেদের নির্দোষ প্রমাণ করতে বিভিন্ন তথ্য-প্রমাণ দেখিয়েছে। এর বাইরেও বিতর্কিত আছে। সব মিলিয়ে ১৯ জনের ব্যাপারে তথ্য পাওয়া গেছে। প্রাথমিকভাবে ওই ১৯ জনের পদ শূন্য ঘোষণা করা হবে। সংগঠনটি বিতর্কিতদের ব্যাপারে প্রমাণ সংগ্রহ করতে গোয়েন্দা সংস্থার সাহায্য নিয়ে তাদের ব্যাপারে নিশ্চিত হয়েছে বলেও জানান রাব্বানী।

এদিকে গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে বিতর্কিত নেতাদের বহিষ্কারের দাবিতে আন্দোলনরত পদবঞ্চিত নেতাকর্মীরা তাদের কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। নতুন কমিটি ঘোষণা করা, মধুর ক্যান্টিনে হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও টিএসসিতে পদবঞ্চিতদের ওপর হামলাকারীদের বহিষ্কার না করা পর্যন্ত তারা এ আন্দোলন অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন পদবঞ্চিতদের অন্যতম মুখপাত্র এবং ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন।

অন্যদিকে ছাত্রলীগের ঢাকা বিশ^বিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার আংশিক কমিটি ঘোষণার পর প্রায় ১০ মাস পার হলেও এখনো পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়নি। এ বিষয়ে গোলাম রাব্বানী বলেন, আজ রাতে (মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। আর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি এক বা দুদিনের মধ্যেই ঘোষণা করা হবে। উৎস: দৈনিক আমাদের সময়।

এ জাতীয় আরও খবর

আজ কিউইদের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা

ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র ব্রাজিলের

​পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ : চীনা নাগরিক নিহত

রেস্তোরাঁয় আফগান ক্রিকেটারদের মারামারি

খালেদা জিয়ার কয়লা খনি দুর্নীতির চার্জ শুনানি পেছাল

টুকু ও সেলিমাকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ঘোষণা

যুবলীগ নেতা হত্যা : সাবেক এমপি রানার স্থায়ী জামিন

হত্যা মামলায় ইতালি প্রবাসীসহ ৪ জনের যাবজ্জীবন

নিয়ন্ত্রণে এসেছে বায়তুল মোকাররমের আগুন

ঢাকা-সিলেট মহাসড়কে  সেতুর রেলিং ভেঙ্গে সরাসরি যান চলাচল বন্ধ

মাকে হত্যার পর অস্ত্রের মুখে মেয়েকে ধর্ষণ

সমকামিতায় বাধ্য করায় খুন হন পুঠিয়ার সেই শ্রমিক নেতা