সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

কার্ডিফে চলছে বোলারদের দাপট

news-image

স্পোর্টস ডেস্ক : সহজ টার্গেটে ব্যাট করছে আফগানিস্তান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানদের টার্গেট দাঁড়ায় ৪১ ওভারে ১৮৭ রান। মামুলি স্কোর তাড়া করতে ১২১ রানে ৬ উইকেট হারিয়েছে আফগানিস্তান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২৫ ওভারে ১২২/৬ রান।

মঙ্গলবার ইংল্যান্ডের কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন অধিনায়ক করুনারত্নে। উদ্বোধনী জুটিতে ১৩.১ ওভারে ৯২ রান করেন তারা।

আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে একাই লড়াই করেন করুনারত্নে। তার একার লড়াইয়ের পরও ১৩৬ রানে অলআউট শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রানে অপরজিত ছিলেন করুনারত্নে। আজও দলের জন্য লড়াই করেন করুনারত্নে। দলকে শুভ সূচনা এনে দিয়ে ৪৫ বলে ৩০ রান করে ফেরেন লংকান অধিনায়ক।

দ্বিতীয় উইকেটে লাহিরু থিরিমান্নেকে সঙ্গে নিয়ে নিয়ে ৫২ রানের জুটি গড়েন কুশল পেরেরা। এরপর থেকেই লংকানদের ব্যাটিং বিপর্যয় শুরু। দলীয় ১৪৪ রানে মোহাম্মদ নবীর দ্বিতীয় শিকারে পরিনত হন থিরিমান্নে। তার আগে ৩৪ বলে করেন ২৯ রান।

এরপর কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা ও থিসেরা পেরেরা উইকেট থিতু হতে পারেননি। মোহাম্মদন নবী ও রশিদ খানের স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন তারা।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া কুশল পেরেরাকে ক্যাচ তুলতে বাধ্য করেন রশিদ খান। দলীয় ১৮০ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন পেরেরা। ৩৩তম ওভার শেষে বৃষ্টির বাগড়া।

তিন ঘণ্টা পর খেলা শুরু হলে ভেজা মাঠে বেশি দূর যেতে পারেনি শ্রীলংকা ৩৬.৫ ওভারে ২০১ রানে অলআউট হয় লংকানরা। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন ওপেনার কুশল পেরেরা। তার ইনিংসটি ৮১ বলে ৮টি চারে সাজানো। আফগানিস্তানের হয়ে ৯ ওভারে ৩০ রানে ৪ উইকেট শিকার করেন মোহাম্মদ নবী। এছাড়া রশিদ খান ও দৌলত জাদরান দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৩৬.৫ ওভারে ২০১/১০ (কুশল পেরেরা ৭৮, করুনারত্নে ৩০, থিরিমান্নে ২৫; মোহাম্মদ নবী ৩০/৪, রশিদ খান ২/১৭, দৌলত জাদরান ২/৩৪)।

এ জাতীয় আরও খবর

চু’রি করতে এসে ভাত রান্না করে খেয়েছে চোর!

অন্ধকার ঘরে ২৫ বছর ধরে শিকলবন্দী রতন

যৌ’নপল্লীতে প্রভা-মৌটুসী!

মেডিকেল শিক্ষার্থীর প্রেমের ফাঁদে পোল্যান্ড প্রবাসী, খুইয়েছেন ১০ লাখ

মাত্র ২২ সেকেন্ডে মোটরসাইকেল চু’রি!

অসাধারণ এক স্ন্যাপশট, চিত্রগ্রাহকের সময় লেগেছে ২ ঘণ্টা

মায়ের দ্বিতীয় স্বামীর সঙ্গে পালালো মেয়ে!

মোহাম্মদপুরে আল্লাহর ৯৯ নাম সংবলিত স্তম্ভ নির্মাণ

প’তিতাবৃত্তিতে রাজি না হওয়ায় মেয়েকে নির্দয়ভাবে মারল বাবা!

শিক্ষার্থীদের সামনেই হাতুড়ি দিয়ে মোবাইল ফোন ভাঙলেন অধ্যক্ষ!

নকিয়া-স্যামসাং মোবাইল কম দামে বিক্রি করছে ২ চীনা নারী

এরা শোভন-রাব্বানীর চেয়েও খারাপ: শেখ হাসিনা