বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

দর্শনার্থীদের পদচারণায় মূখরিত ‌“আখাউড়া মিনি কক্সবাজার”

news-image

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : পবিত্র ঈদুল ফিতরের দিন থেকেই ব্রাহ্মণবাড়িয়ার “আখাউড়া মিনি কক্সবাজার” খ্যাত স্হানটির তিতাস পাড়ের নজর কাড়া দৃশ্য ও শীতল বাতাসের পরশ অনুভব করতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। পরিবার-পরিজন বন্ধু বান্ধব নিয়ে আনন্দ উপভোগ করতে নানা বয়সের মানুষ আসছেন এই স্হানটিতে। উপজেলার বাইপাসের এ স্থানে গিয়ে কয়েকদিন যাবৎত এমন চিত্র দেখা যায়। আখাউড়ার আশ-পাশ সহ পার্শ্ববর্তী উপজেলা থেকে নানা বয়সী শতশত পর্যটক ছুটে এসেছেন প্রকৃতির ওপার সৌন্দর্য উপভোগের জন্য।

তিতাস ব্রীজের নিচে থেকে অনেকেই ইঞ্জিন নৌকা আবার কেউ কেউ স্পীড বোড নিয়ে তিতাসের বুকে ঘুরতে যাচ্ছেন। ঘুরতে আসা ভোজন ভোজন বিলাসী মানুষের কারনে সগরব এখানকার ভাসমান রেষ্টুরাসহ ফুটপাতের ব্যবসায়ীরা। পরিবার নিয়ে ঘুরতে আসা শরীফুল জানান, ‘ঈদের ছুটিতে পরিবার-পরিজনসহ পরিবারে সদস্যদের নিয়ে “আখাউড়া মিনি কক্সবাজার” বেড়াতে এসেছি, এখানকার পরিবেশ যে কারোরই মন ভুলাবে। তাই পরিবার-পরিজন নিয়েই বেড়াতে চলে আসলাম।

আখাউড়া নয়াদিল থেকে ঘুরতে আসা শান্ত জানান, ‘এখানকার পরিবেশ-প্রকৃতি এবং রূপলাবণ্যতা পর্যটকদের প্রতিনিয়ত মুগ্ধ করে। এই মুগ্ধতাই তাদেরকে এখানে বার বার নিয়ে আসে, পর্যটকদের জন্য যেন এখানে আরো সুন্দর ও মনোরম পরিবেশ গড়ে তোলা দরকার।