রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ঈদকে ঘিরে মিনি কক্সবাজার দর্শনার্থীদের ভিড়

news-image

আকতার হোসেন ভূইয়া, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) : বর্ষার পানি পুরোপুরি না আসলেও ঈদকে ঘিরে দর্শনার্থীর পদচারনায় মূখরিত হয়ে উঠেছে মিনি কক্সবাজার নামে খ্যাত নাসিরনগর-সরাইল সড়কের আকাশী হাওর।বিনোদনপ্রেমী মানুষের ভরসা এই মিনি কক্সবাজার। ঈদুল-ফিতরের নামাজের পর পরই শুরু হয় মানুষের আসা-যাওয়া। বেলা বাড়ার সাথে সাথে সব বয়সের মানুষ আসতে থাকে ধরন্তী-পুটিয়ার আকাশী হাওরে।

গত চারদিন ধরে বাধঁ ভাঙ্গা জোয়ারের মত মানুষের ঢল নামে আকাশী হাওরে। তবে শিশু,কিশোর ও নারীর সংখ্যা অনেক বেশী। নাসিরনগর-সরাইল উপজেলায় সরকারি-বেসরকারিভাবে কোথাও গড়ে উঠেনি কোন বিনোদন কেন্দ্র।তাই ঈদ উৎসব ও পূজা পারণে এলে কর্মস্থল থেকে ছুটিতে আসা বিনোদন প্রেমিরা একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতে এখানেই ভিড় করেন। এবারের ঈদ উৎসবেও এর কোন ব্যতিক্রম ঘটেনি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,নাসিরনগর-সরাইল উপজেলার মানুষ ছাড়াও বিভিন্ন স্থান থেকে শত শত ভ্রমণ পিপাসুরা ঘুরতে এসেছেন। কেউবা এসেছে কার,মাইক্রোবাস,মিনিবাস,অটোরিকশা,মোটরসাইকেলে করে।এ যেন দর্শনার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে।

ভ্রমণে আসা দর্শনার্থীরা জানান,নাসিরনগর-সরাইল সড়কে ধরন্তী-পুটিয়া নামক স্থানে মনোরম পরিবেশে নির্মিত এই বিনোদন স্থানটি দেখতে এসেছি। তবে এখানে বসার ব্যবস্থা,টয়লেট,খাবার ব্যবস্থা না থাকায় তারা ক্ষোভ প্রকাশ করেন। তাড়াছা এখানে নিরাপত্তা ব্যবস্থার অভাব রয়েছে বলেও জানান তারা।

এ জাতীয় আরও খবর

১০০ বছর পরে যে ফুল ফোটে

বিয়েতে রানী ভবানীর ছিল তিন শর্ত

৫০ টাকার লোভ দেখিয়ে ভাতিজিকে ধ’র্ষণ

একাধিক প্রেমিক ছিলো রানুর জীবনে, ফাঁস করলেন পরিচালক

সাবেক মন্ত্রীকে নিয়ে হোটেলে ছিলেন, স্বীকার করলেন সানাই

প্রধানমন্ত্রীর হুঁশিয়ারির পরেও স্বাস্থ্য কেন্দ্রে যোগদান করেনি ৬ ডাক্তার!

‘ইরানের বিরুদ্ধে যুদ্ধে জড়ালে সৌদি আরব ও আমিরাত ধ্বংস হয়ে যাবে’

যুদ্ধের শঙ্কার মধ্যেই ইরান-রাশিয়া-চীনের যৌথ নৌমহড়া

যে কারণে ২০ গানম্যান নিয়ে রাজকীয় ভঙ্গিতে চলতেন জিকে শামীম

বিসিএস উত্তীর্ণের দিন এলো ক্যান্সারের খবর!

বাসা ছেড়ে দেয়ায় স্বামীকে পি’টিয়ে স্ত্রীকে ধ’র্ষণ

জব্দ করা কোটি কোটি টাকা বেকারদের কর্মসংস্থানে ব্যয় করার প্রস্তাব রাশেদা রওনকের